সালাফী আকিদা ও মানহাজে - Salafi Forum

Salafi Forum হচ্ছে সালাফী ও সালাফদের আকিদা, মানহাজ শিক্ষায় নিবেদিত একটি সমৃদ্ধ অনলাইন কমিউনিটি ফোরাম। জ্ঞানগর্ভ আলোচনায় নিযুক্ত হউন, সালাফী আলেমদের দিকনির্দেশনা অনুসন্ধান করুন। আপনার ইলম প্রসারিত করুন, আপনার ঈমানকে শক্তিশালী করুন এবং সালাফিদের সাথে দ্বীনি সম্পর্ক গড়ে তুলুন। বিশুদ্ধ আকিদা ও মানহাজের জ্ঞান অর্জন করতে, ও সালাফীদের দৃষ্টিভঙ্গি শেয়ার করতে এবং ঐক্য ও ভ্রাতৃত্বের চেতনাকে আলিঙ্গন করতে আজই আমাদের সাথে যোগ দিন।
সহীহ ফিক্বহুস সুন্নাহ (১ম খণ্ড) - PDF

বাংলা বই সহীহ ফিক্বহুস সুন্নাহ (১ম খণ্ড) - PDF আবূ মালিক কামাল বিন আস-সাইয়্যিদ সালিম

প্রিয় প্রকাশক, আমরা নিজেরা কখনোই বই স্ক্যান করে PDF বানাই না এবং কাউকে এমনটা করতেও বলি না। PDF টি ইন্টারনেট থেকে সংগ্রহীত ফোরাম থেকে বইটির PDF রিমুভ করতে ইমেইল করুন [email protected]

সহীহ ফিক্বহুস সুন্নাহ (১ম খণ্ড) - PDF
ইসলামী জ্ঞানের নির্যাস হলো ফিকহ। মুসলিমদের জীবন চলার পূর্ণাঙ্গ বিধানগুলোর চুম্বক অংশ লিপিবদ্ধ থাকে ফিকহ। ফিকহুল ইসলামী রচিত হয় কুরআন ও সুন্নাহর আলোকে। কিন্তু অধিকাংশ ফিকহ গ্রন্থ রচিত হয় কোন না কোন মাযহাবের ভিত্তিতে। এরফলে কুরআন সুন্নাহ পরিপন্থী বিষয়ও এতে থেকে যায় । এর ফলে সুন্নাহ অনুসরণকারীরা বিভ্রান্ত হয়। এই অসুবিধা দূর করতেই আবূ মালিক কামাল বিন আস-সাইয়্যিদ সালিম লিখেছেন ‘সহীহ ফিকহুস সুন্নাহ” যা নির্দিষ্ট কোন মাযহাবের আলোকে লেখা নয়। এটির অনন্য বৈশিষ্ট্য হলো এটি দলীল ভিত্তিক এবং বিভিন্ন মাযহাবের উদ্ধৃতি উল্লেখ সাপেক্ষে রচিত। সেই সাথে আধুনিক আলেমগণ যেমন শাইখ নাসিরুদ্দীন আলবানী, শাইখ আব্দুল আযীয বিন বায, শাইখ মুহাম্মাদ বিন সালিহ আল-উসাইমীন প্রমুখ এর ফিক্বহী পর্যালোচনাও যুক্ত করা হয়েছে। বইটি অনুবাদ করেছেন মাইনুল ইসলাম (মঈন)। এটি প্রকাশ করেছে সালাফী রিসার্চ ফাউন্ডেশন।

বইটির এই ১ম খন্ডের ১ম পর্বে ভূমিকা ও তাহারাত অধ্যায় আলোচিত হয়েছে।

বইটির অনন্য বৈশিস্ট্য :

এটি কোন মাযহাব ভিত্তিক গ্রন্থ নয়।
এটি দলীল ভিত্তিক ফিক্বহ গ্রন্থ।
এতে শারঈ বিধি-বিধান আলোচনার ক্ষেত্রে প্রথমেই সংশ্লিষ্ট আয়াতসমূহ উল্লেখ করা হয়েছে।
দ্বিতীয়ত রাসূল (সা)-এর হাদীস উল্লেখ করা হয়েছে।
কখনও আবার সাহাবাদের আসার উল্লেখ করা হয়েছে।
তিনি বিভিন্ন মাযহাব ও মাযহাবের ইমামদেরম মতামত উল্লেখ করে অধিকতর বিশুদ্ধ অভিমতটি প্রাধান্য দিয়েছেন।
Sahih Fiqhus Sunnah

সার্বিক বিবেচনায় এ গ্রন্থখানা সাধারণ মুসলিম, আহলুল হাদীস, আহলুল রায় এবং বিভিন্ন মাযহাবের মুকাল্লিদসহ সকলের অনুসরণযোগ্য এ অসাধারণ গ্রন্থ। ইসলামী শরীয়াতের বিশুদ্ধ জ্ঞান ও সঠিক অনুসরণের জন্য সকল মুসলিমের গ্রন্থখানা পাঠ করা প্রয়োজন ও প্রত্যেকের ঘরে ঘরে তা থাকা দরকার মনে করছি। আল্লাহ সকলকে গ্রন্থখানা পাঠ করে সঠিকভাবে আমল করার তাওফীক্ব দিন। আমীন!!
Top