সালাফী আকিদা ও মানহাজে - Salafi Forum

Salafi Forum হচ্ছে সালাফী ও সালাফদের আকিদা, মানহাজ শিক্ষায় নিবেদিত একটি সমৃদ্ধ অনলাইন কমিউনিটি ফোরাম। জ্ঞানগর্ভ আলোচনায় নিযুক্ত হউন, সালাফী আলেমদের দিকনির্দেশনা অনুসন্ধান করুন। আপনার ইলম প্রসারিত করুন, আপনার ঈমানকে শক্তিশালী করুন এবং সালাফিদের সাথে দ্বীনি সম্পর্ক গড়ে তুলুন। বিশুদ্ধ আকিদা ও মানহাজের জ্ঞান অর্জন করতে, ও সালাফীদের দৃষ্টিভঙ্গি শেয়ার করতে এবং ঐক্য ও ভ্রাতৃত্বের চেতনাকে আলিঙ্গন করতে আজই আমাদের সাথে যোগ দিন।
তোমার রব কে? - PDF

বাংলা বই তোমার রব কে? - PDF মুহাম্মাদ আবু তাহের

প্রিয় প্রকাশক, আমরা নিজেরা কখনোই বই স্ক্যান করে PDF বানাই না এবং কাউকে এমনটা করতেও বলি না। PDF টি ইন্টারনেট থেকে সংগ্রহীত ফোরাম থেকে বইটির PDF রিমুভ করতে ইমেইল করুন [email protected]

তোমার রব কে? - PDF
এই গ্রন্থের লেখক আল্লাহর রুবুবিয়্যাত, উলুহিয়্যাত ও আসমাউস সিফাত সম্পর্কে যুগোপযোগী ধারাবাহিক আলোচনা করেছেন। কবরের প্রথম প্রশ্ন তোমার রব কে? এ গ্রন্থে এটার উত্তর বিষদভাবে বর্ণিত হয়েছে। আল্লাহর অনেক গুণবাচক নাম রয়েছে। তার মধ্যে 'রব' একটি। কুরআনে, ইবাদাত-বন্দেগি ও দোয়ায় এ 'রব' শব্দটির ব্যবহার ব্যাপকভাবে করা হয়েছে। এ শব্দটির অধিক ব্যবহারে মুমিনদের জন্য রয়েছে চিন্তার খোরাক। কুরআনে 'রব' শব্দটি ৯৮০ বার উল্লেখিত হয়েছে। কবরে প্রত্যেক মানুষ ও জিন প্রথম যে প্রশ্নের সম্মুখিত হবে তা হলো-তোমার রব কে? 'রব' শব্দটির অর্থ অনেক। যেমন: পথ প্রদর্শক, সৃষ্টিকর্তা, প্রতিনিধি সৃষ্টিকারী, দয়ালু ও তওবা কবুলকারী, ক্ষমাকারী, মৃত্যুর পর জীবন দানকারী, বিপদ নিয়ে পরীক্ষাকারী, শস্য উৎপন্নকারী, প্রতিদান দাতা, নির্দেশ দাতা, গোপন সংবাদ জ্ঞানসম্পন্ন, কল্যাণদাতা, নিরাপত্তা ও রিজিক সরবরাহকারী, দোয়া কবুলকারী, মানবতার হিদায়াতের জন্য নবী ও রাসুল প্রেরণকারী, বিধানদাতা, প্রশান্তিদাতা, বিজয়দাতা, জীবন ও মরণদাতা, সার্বভৌম বা সকল ক্ষমতার মালিক ইত্যাদি। দ্বীন শিখার আগ্রহী পাঠকরা এ গ্রন্থটি অধ্যয়ন করলে উপকৃত হবেন-ইনশাআল্লাহ।

Latest reviews

এই বইটি প্রত্যেক ইমামের পড়া উচিত। যাদের রব সম্পর্কে আকিদা সহিহ নয় তারা এই বইটি পড়লে ভ্রান্ত আকিদা থেকে বের হতে পারবে।
Top