সালাফী আকিদা ও মানহাজে - Salafi Forum

Salafi Forum হচ্ছে সালাফী ও সালাফদের আকিদা, মানহাজ শিক্ষায় নিবেদিত একটি সমৃদ্ধ অনলাইন কমিউনিটি ফোরাম। জ্ঞানগর্ভ আলোচনায় নিযুক্ত হউন, সালাফী আলেমদের দিকনির্দেশনা অনুসন্ধান করুন। আপনার ইলম প্রসারিত করুন, আপনার ঈমানকে শক্তিশালী করুন এবং সালাফিদের সাথে দ্বীনি সম্পর্ক গড়ে তুলুন। বিশুদ্ধ আকিদা ও মানহাজের জ্ঞান অর্জন করতে, ও সালাফীদের দৃষ্টিভঙ্গি শেয়ার করতে এবং ঐক্য ও ভ্রাতৃত্বের চেতনাকে আলিঙ্গন করতে আজই আমাদের সাথে যোগ দিন।
নেশাজাত দ্রব্যের বিধান - PDF

বাংলা বই নেশাজাত দ্রব্যের বিধান - PDF আব্দুর রহমান বিন মুবারক আলী

প্রিয় প্রকাশক, আমরা নিজেরা কখনোই বই স্ক্যান করে PDF বানাই না এবং কাউকে এমনটা করতেও বলি না। PDF টি ইন্টারনেট থেকে সংগ্রহীত ফোরাম থেকে বইটির PDF রিমুভ করতে ইমেইল করুন [email protected]

নেশাজাত দ্রব্যের বিধান - PDF
"নেশাজাত দ্রব্যের বিধান"বইটির প্রথমের কিছু অংশ:
নেশা সৃষ্টিকারী বস্তুর হুকুম ইসলামে সর্বপ্রকার নেশা সৃষ্টিকারী জিনিসই হারাম করা হয়েছে, তা যে কোন নামেই হােক না কেন। হাদীসে এসেছে, يقول : كل مسكر حرام وما أشگر منه القرق يغ رسول الله عن عائشة رضي الله عنها قالث الكف منه حرام في আয়েশা (রাঃ) হতে বর্ণিত। তিনি বলেন, আমি রাসূলুল্লাহ প্রদাদাঃ কে বলতে শুনেছি যে, তিনি বলেছেন, সর্বপ্রকার নেশা সৃষ্টিকারী জিনিসই হারাম। আর যে জিনিস এক ফারাক পরিমাণ ব্যবহার করলে নেশা সৃষ্টি করে, তা হাতের অঞ্জলি পরিমাণ ব্যবহার করাও হারাম। 2jj (ফারাক) মদিনার একটি পরিমাপ বিশেষ, যার পরিমাণ ৩ সা'-এর সমান। এক সাআমাদের দেশীয় হিসেবে প্রায় সাড়ে তিন সের। এখানে ফারাক দ্বারা অনেক বেশি পরিমাণ উদ্দেশ্য। : ما أسكر كثيره فقليله حرام عن جابر بن علي الله عنه قال قال رسول الله লা আলাইহি লীলায় জাবির ইবনে আবদুল্লাহ (রাঃ) হতে বর্ণিত। তিনি বলেন, রাসূলুল্লাহ একা বলেছেন, যে জিনিস অধিক পরিমাণ ব্যবহার করলে নেশা সৃষ্টি করে তার সামান্য পরিমাণও হারাম। نھی عن الخمر والبير والمحبة والخبراء وقال : كل مسكر حرام عن عبد الله بن عمرو نه أى تب او আবদুল্লাহ ইবনে আমর (রাঃ) হতে বর্ণিত। তিনি বলেন, রাসূলুল্লাহ প্রত্যন্ত মদ, জুয়া, কূবা ও গােবায়রা প্রভৃতিকে নিষেধ করেছেন এবং তিনি আরাে বলেছেন, নেশা সৃষ্টিকারী প্রত্যেক জিনিসই হারাম। কূবা বলা হয় দাবা খেলা অথবা তবলা বাজানােকে । আর গােবায়রা হচ্ছে, এক প্রকার মদ।হাবশার লােকেরা গম হতে তা প্রস্তুত করত। عن اليشع وهو شاب العلي. وكان أهل اليتي عن عائشة رضي الله عنها قالت : سئل رسول الله : " شراب أشگر فهو حرام يشربوته، فقال رسول الله আয়েশা (রাঃ) হতে বর্ণিত। তিনি বলেন, রাসূলুল্লাহ আল কে বিত’ সম্পর্কে প্রশ্ন করা হলাে। আর এটি হলাে মধু থেকে তৈরি এক প্রকার মদ, যা ইয়ামানবাসীরা পান করত। রাসূলুল্লাহ সাতকা উত্তর দিলেন, নেশা সৃষ্টিকারী যে কোন পানীয় হারাম।
  • নেশাজাত দ্রব্যের বিধান.webp
    নেশাজাত দ্রব্যের বিধান.webp
    117.1 KB · Views: 11
Top