সালাফী আকিদা ও মানহাজে - Salafi Forum

Salafi Forum হচ্ছে সালাফী ও সালাফদের আকিদা, মানহাজ শিক্ষায় নিবেদিত একটি সমৃদ্ধ অনলাইন কমিউনিটি ফোরাম। জ্ঞানগর্ভ আলোচনায় নিযুক্ত হউন, সালাফী আলেমদের দিকনির্দেশনা অনুসন্ধান করুন। আপনার ইলম প্রসারিত করুন, আপনার ঈমানকে শক্তিশালী করুন এবং সালাফিদের সাথে দ্বীনি সম্পর্ক গড়ে তুলুন। বিশুদ্ধ আকিদা ও মানহাজের জ্ঞান অর্জন করতে, ও সালাফীদের দৃষ্টিভঙ্গি শেয়ার করতে এবং ঐক্য ও ভ্রাতৃত্বের চেতনাকে আলিঙ্গন করতে আজই আমাদের সাথে যোগ দিন।
কুরআনে বর্ণিত লোকমান এর উপদেশ হে আমার সন্তান -PDF

বাংলা বই কুরআনে বর্ণিত লোকমান এর উপদেশ হে আমার সন্তান -PDF মো: আবদুল আলীম

প্রিয় প্রকাশক, আমরা নিজেরা কখনোই বই স্ক্যান করে PDF বানাই না এবং কাউকে এমনটা করতেও বলি না। PDF টি ইন্টারনেট থেকে সংগ্রহীত ফোরাম থেকে বইটির PDF রিমুভ করতে ইমেইল করুন [email protected]

কুরআনে বর্ণিত লোকমান এর উপদেশ হে আমার সন্তান -PDF
লোকমান যদিও নবী বা রাসূল ছিলেন না তথাপি তাকে নিয়ে কুরআন, হাদিস ও সীরাতের বহু স্থানে আলোচনা উপস্থাপিত হয়েছে। তিনি একজন নেককার বান্দা ও মহাজ্ঞানী ছিলেন।

আমাদের সমাজের লোকজন লোকমান হেকিম বলে তাকে গাছ-গাছালী থেকে ঔষধ তৈরিকারক হিসেবে আখ্যায়িত করে থাকে। অথচ এভাবে বলার মাধ্যমে তাকে হেয় প্রতিপন্ন করার একটা অকৌশল মাত্র। তিনি মূলত গাছ-গাছালীর ঔষধ তৈরীকারক হেকিম ছিলেন না, বরং জ্ঞানী বান্দা ছিলেন। লোকমান যেসকল ওসিয়ত ও নসিয়ত করেছেন তার প্রিয় ছেলের উদ্দেশ্যে তা যদি আমরা ভালোভাবে জানতাম তাহলে, আমাদের ছেলে মেয়েদের সেভাবে গড়ে তুলে সমাজের একজন আদর্শ স্থপতি বানাতে পারতাম।

এ বিষয়টিকে মাথায় নিয়ে লোকমন এর পরিচয়, তার জীবনী এবং মূল্যবান নসিয়ত সম্বলিত গ্রন্থটি King Fahd national library cataloging - in publication থেকে সংকলন করা হয়েছে।

অসাধারণ এ গ্রন্থটি স্কুল, কলেজ, মাদ্রাসা ও বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রী, শিক্ষকবিন্দ ও সর্বপরি সাধারণ পাঠক পাঠিকার জ্ঞান এর চাহিদা কিছুটা হলেও পূরণ করতে সক্ষম হবে আশা করি।
  • কুরআনে বর্ণিত লোকমান এর উপদেশ হে আমার সন্তান -PDF.webp
    কুরআনে বর্ণিত লোকমান এর উপদেশ হে আমার সন্তান -PDF.webp
    97 KB · Views: 7
Top