সালাফী আকিদা ও মানহাজে - Salafi Forum

Salafi Forum হচ্ছে সালাফী ও সালাফদের আকিদা, মানহাজ শিক্ষায় নিবেদিত একটি সমৃদ্ধ অনলাইন কমিউনিটি ফোরাম। জ্ঞানগর্ভ আলোচনায় নিযুক্ত হউন, সালাফী আলেমদের দিকনির্দেশনা অনুসন্ধান করুন। আপনার ইলম প্রসারিত করুন, আপনার ঈমানকে শক্তিশালী করুন এবং সালাফিদের সাথে দ্বীনি সম্পর্ক গড়ে তুলুন। বিশুদ্ধ আকিদা ও মানহাজের জ্ঞান অর্জন করতে, ও সালাফীদের দৃষ্টিভঙ্গি শেয়ার করতে এবং ঐক্য ও ভ্রাতৃত্বের চেতনাকে আলিঙ্গন করতে আজই আমাদের সাথে যোগ দিন।
ইসলামী নৈতিকতা - PDF

বাংলা বই ইসলামী নৈতিকতা - PDF মক্তব তাওয়িয়াতুল জালিয়াত আল-জুলফি

ইসলামী নৈতিকতা - PDF
সমস্ত প্রশংসা মহান আল্লাহর জন্য। দরূদ ও সালাম অবতীর্ণ হোক তাঁর রাসূল সাল্লাল্লাহু আলাইহি অসাল্লামের উপর। আমরা সেই আল্লাহর প্রশংসা করি, যিনি ইসলামের মত সম্পদ দিয়ে আমাদের প্রতি বড় অনুগ্রহ করেছেন। আর আমাদেরকে উত্তম চরিত্রে চরিত্রবান হওয়ার প্রতি অনুপ্রাণিত করেছেন এবং এর জন্য অঢেল নেকী দেওয়ার কথাও উল্লেখ করেছেন। সুন্দর চরিত্র হলো, নেক লোক এবং আম্বিয়ায়ে কেরামদের গুণসমূহের এমন এক বিশেষ গুণ, যদ্বারা মর্যাদা-সম্মান বৃদ্ধি পায়। আল্লাহ তা'য়ালা তাঁর নবী মুহাম্মাদ সাল্লাল্লাহু আলাইহি অসাল্লামের সমূহ চারিত্রিক উৎকর্ষকে কুরআনের একটি আয়াতে এইভাবে একত্রিত করে দিয়েছেন যে,
অর্থাৎ, 'আপনি অবশ্যই মহান চরিত্রের অধিকারী।' (৬৮: ৪)

উত্তম চরিত্র আপসে প্রেম-প্রীতি ও ভালবাসার জন্ম দেয়। পক্ষান্তরে নোংরা ব্যবহার ও জঘন্য চরিত্র পারস্পরিক বিদ্বেষ ও হিংসা-বিবাদ সৃষ্টি করে। যার চরিত্র উত্তম, সে দুনিয়া ও আখেরাতে সর্বত্র সুফল লাভ করে। কেননা, আল্লাহ তার মধ্যে তাকওয়া ও মহৎচরিত্র উভয় গুণকে একত্রিত করে দিয়েছেন।
Top