সালাফী আকিদা ও মানহাজে - Salafi Forum

Salafi Forum হচ্ছে সালাফী ও সালাফদের আকিদা, মানহাজ শিক্ষায় নিবেদিত একটি সমৃদ্ধ অনলাইন কমিউনিটি ফোরাম। জ্ঞানগর্ভ আলোচনায় নিযুক্ত হউন, সালাফী আলেমদের দিকনির্দেশনা অনুসন্ধান করুন। আপনার ইলম প্রসারিত করুন, আপনার ঈমানকে শক্তিশালী করুন এবং সালাফিদের সাথে দ্বীনি সম্পর্ক গড়ে তুলুন। বিশুদ্ধ আকিদা ও মানহাজের জ্ঞান অর্জন করতে, ও সালাফীদের দৃষ্টিভঙ্গি শেয়ার করতে এবং ঐক্য ও ভ্রাতৃত্বের চেতনাকে আলিঙ্গন করতে আজই আমাদের সাথে যোগ দিন।
ইসলামী রাষ্ট্র কি তবে নেই? - PDF

বাংলা বই ইসলামী রাষ্ট্র কি তবে নেই? - PDF ইবরাহীম আল-মুহায়মী

ইসলামী রাষ্ট্র কি তবে নেই? - PDF
নিশ্চয়ই আল্লাহ্র কথা হক্ব এবং তাঁর রাসূলের কথাও হক্ব এবং সত্য। আল্লাহ সুবহানাহু ওয়া তা'আলা তাঁর রাসূলের মাধ্যমে আমাদেরকে সামনে আগত বহু ফিতনাহ সম্পর্কে সতর্ক করেছেন।

এর মধ্যে খাওয়ারিজদের' ফিতনাহ অন্যতম। আরো একটি তথ্য পাঠকদের চমৎকৃত করতে পারে সেটা হলো এই যে ইসলামে সর্বপ্রথম যে বিভ্রান্ত এবং বাত্বিল ফিরকার আগমন হয় সেটা অন্য কিছু নয়, খাওয়ারিজ তথা খারেজীদের গোমরাহী এবং বিভ্রান্তি। সুতরাং একে খাটো করে দেখার মোটেই অবকাশ নেই। রাসূল এর ভাষ্যমতে দাজ্জাল বের হওয়া পর্যন্ত খারেজীদের অস্তিত্ব থাকবে।

পাশাপাশি হাদীসে এটাও বলা আছে যে, যতবারই ওদের আবির্ভাব ঘটবে ততবারই মাথা কেটে ফেলা হবে। লক্ষ্যণীয় বিষয় হলো, মূলোৎপাটনের কথা কিন্তু বলা হয়নি। মুসলিম মাত্রই সবাইকে খুব সাবধান থাকতে হবে নিজেদের চিন্তা-চেতনায় বা কাজ-কর্মে যেন কোনোভাবেই খারেজী মানহাজ প্রকাশ না পায়। কিন্তু দুঃখের বিষয় হচ্ছে অধিকাংশ মুসলিম এই ফিতনাহ সম্পর্কে কোনো ধারণাই রাখে না।

এখন প্রশ্ন হলো, আমরা কিভাবে বুঝব যে কোনটা খারেজীপনা এবং কোনটা নয়? এর উত্তরও খুব সহজ। আল্লাহ সুবহানাহু ওয়া তা'আলা শরীয়তকে যেহেতু ব্যাপক ও বিস্তৃত করেছেন, সময়কাল কিয়ামত পর্যন্ত দিয়েছেন তাই এর উত্তর ও সমাধানও শরীয়তেই রয়েছে। এ ব্যাপারে আমরা নিঃসন্দেহ। খারেজীদের চেনার জন্য যা জানতে হবে তা হলো এদের মূলনীতি তথা দ্বলালাত, গোমরাহীর মূল কারণগুলো।
  • (আধুনিক খারিজিদের উদ্দেশ্যে).webp
    (আধুনিক খারিজিদের উদ্দেশ্যে).webp
    31.4 KB · Views: 93

Latest reviews

আল্লাহ খারেজীদের গোমরাহী এবং বিভ্রান্তি থেকে মুসলিম উম্মাহর যুবকদের হেফাজত করুক।
Top