‼️ পোস্টটি সুন্দরভাবে দেখতে এখানে ক্লিক করুন।‼️

নন সালাফি ইত্তিবায়ে সুন্নাতের মাসায়েল - PDF মুহাম্মদ ইকবাল কিলানী

বইটিতে আকিদা ও মানহাজগত ত্রুটি থাকতে পারে। বইটি সাধারণ পাঠকদের জন্য নয় বরং বিশেষ প্রয়োজনে রদ ও গবেষণার জন্য দেওয়া হয়েছে। PDF টি ইন্টারনেট থেকে সংগ্রহীত ফোরাম থেকে বইটির PDF রিমুভ করতে ইমেইল করুন remove@salafiforum.com

সৌদি আরব, রিয়াদে বিশিষ্ট ব্যক্তি জনাব মুহাম্মদ ইকবাল কিলানী সাহেব কুরআন ও সহীহ হাদিসসমূহের আলোকে ‘কিতাবু ইত্তিবায়িস সুন্নাহ’ নামে একটি প্রামান্য গ্রন্থ রচনা করেছেন। ইনশাআল্লাহ হাদিস ও সুন্নাহ বিষয়ে এই পুস্তিকাটি শিক্ষার্থি ও সাধারণ মানুষের জন্য সমানভাবে উপকারি ও সহায়ক হবে বলে দৃঢ় ভাবে বিশ্বাস রেখে ‘কিতাবু ইত্তিবায়িস সুন্নাহ’ বাংলা ভাষায় অনুদিত হল।

এতে আলোচিত হয়েছে:

সুন্নাহর পরিচয়,
কুরআনের দৃষ্টিতে সুন্নাহ,
সুন্নাহর ফযীলত ও গুরুত্ত,
সুন্নাহর মর্যাদা,
সুন্নাহর পরিবর্তে মানুষের মতামতের স্থান,
কুরআন বুঝার জন্য সুন্নাহর প্রয়োজনীয়তা,
সুন্নাহ মতে আমলের অপরিহার্যতা,
সাহাবীদের দৃষ্টিতে সুন্নাহ
ইমামের দৃষ্টিতে সুন্নাহ
বিদাতের পরিচয় এবং বিদাতের নিন্দা
বিদাত প্রচারের কারণ
হাদিস অস্বীকারের ফিতনা
এছারাও হাদিস অস্বীকারকারীদের অভিযোগ খন্ডন করে সংক্ষিপ্তাকারে অতি সুন্দর ভাবে হাদিস সংকলনের ইতিহাসও বর্নিত হয়েছে। এছাড়াও জাল ও দুর্বল হাদিস নিয়ে দ্বিধাদন্দ্বের জন্য জাল ও দুর্বল হাদিস নামে পরিশিষ্ট যোগ হয়েছে। সব মিলে বাংলা ভাষাভাষী পাঠক পাঠিকাগণ এই পুস্তিকার মাধ্যমে হাদিস ও সুন্নাহের গুরুত্ত ও মর্যাদা, হাদিস সংকনের ইতিহাস, সুন্নাহের অনুসরণের আবশ্যকীয়তা, এবং বিদাতের অপকারিতা ও বিদাত থেকে বেঁচে থাকার গুরুত্ত ইত্যাদি সম্পর্কে সঠিক নির্দেশনা পেতে সক্ষম হবেন।
Reactions: Rokhsana Akther

Latest reviews

জাযাকাল্লাহ