সালাফী আকিদা ও মানহাজে - Salafi Forum

Salafi Forum হচ্ছে সালাফী ও সালাফদের আকিদা, মানহাজ শিক্ষায় নিবেদিত একটি সমৃদ্ধ অনলাইন কমিউনিটি ফোরাম। জ্ঞানগর্ভ আলোচনায় নিযুক্ত হউন, সালাফী আলেমদের দিকনির্দেশনা অনুসন্ধান করুন। আপনার ইলম প্রসারিত করুন, আপনার ঈমানকে শক্তিশালী করুন এবং সালাফিদের সাথে দ্বীনি সম্পর্ক গড়ে তুলুন। বিশুদ্ধ আকিদা ও মানহাজের জ্ঞান অর্জন করতে, ও সালাফীদের দৃষ্টিভঙ্গি শেয়ার করতে এবং ঐক্য ও ভ্রাতৃত্বের চেতনাকে আলিঙ্গন করতে আজই আমাদের সাথে যোগ দিন।
সাহরীর আযান ও ইফতারের উত্তম সময় - PDF

বাংলা বই সাহরীর আযান ও ইফতারের উত্তম সময় - PDF মুজীবুর রাহমান সালাফী

সাহরীর আযান ও ইফতারের উত্তম সময় - PDF
মাদ্‌রাসা মুহাম্মাদীয়া 'আরাবীয়্যাহ্'র সুযোগ্য শিক্ষক মাওলানা ক্বারী মুজীবুর রহমান সালাফী সাহেব-এর 'ইসলামের দৃষ্টিতে সাত্রীর আযান ও ইফতারের উত্তম সময়' সম্পর্কিত মূল্যবান পুস্তিকাখানা আমার নিকট পড়া হলে আমি তা আদ্যোপান্ত মনোযোগ সহকারে শুনলাম। আমার জানামতে এ বিষয়ে বাংলা ভাষায় এটাই প্রথম পুস্তিকা। লেখক যথেষ্ট পরিশ্রম ও সাধনা করে অনেক দলীল-প্রমাণ দ্বারা পুস্তিকাটিকে সুন্দরভাবে সাজিয়েছেন যা সত্যিই প্রশংসার দাবীদার।

সারীর জন্য আযানের পদ্ধতিটি যদিও নাবী কারীম ও ছাহাবায়ে কিরাম -এর যুগে প্রচলিত ছিল কিন্তু ক্রমান্বয়ে মুসলমানগণ-এর 'আমাল ছেড়ে দেয়ায় আজ মুসলিম সমাজে রামাযানের শেষ রাত্রে ঝাঁক বেঁধে গজল গাওয়া, মাইকে ডাকাডাকি করা, ঘণ্টা বাজানো, সাইরেন বাজানো ইত্যাদি বিদ'আত অনুপ্রবেশ করেছে।

অবশ্য বাংলাদেশের কোথাও কোথাও এ 'আমালটি আজো চালু রয়েছে বলে জানা যায়। কিন্তু তা নিতান্তই নগণ্য। এর আরো ব্যাপক প্রচার ও প্রসার হওয়া প্রয়োজন। এমনকি নাবী-এর যুগের ন্যায় সাহরী ও ফজরের জন্য আলাদা আলাদা মুয়াযযিন নির্ধারণ করা বাঞ্ছনীয় যাতে মানুষ উভয় আযানের মাঝে সহজে পার্থক্য নিরূপন করতে পারে।
Total Threads
12,653Threads
Total Messages
15,946Comments
Total Members
3,162Members
Latest Messages
mahiLatest member
Top