সালাফী আকিদা ও মানহাজে - Salafi Forum

Salafi Forum হচ্ছে সালাফী ও সালাফদের আকিদা, মানহাজ শিক্ষায় নিবেদিত একটি সমৃদ্ধ অনলাইন কমিউনিটি ফোরাম। জ্ঞানগর্ভ আলোচনায় নিযুক্ত হউন, সালাফী আলেমদের দিকনির্দেশনা অনুসন্ধান করুন। আপনার ইলম প্রসারিত করুন, আপনার ঈমানকে শক্তিশালী করুন এবং সালাফিদের সাথে দ্বীনি সম্পর্ক গড়ে তুলুন। বিশুদ্ধ আকিদা ও মানহাজের জ্ঞান অর্জন করতে, ও সালাফীদের দৃষ্টিভঙ্গি শেয়ার করতে এবং ঐক্য ও ভ্রাতৃত্বের চেতনাকে আলিঙ্গন করতে আজই আমাদের সাথে যোগ দিন।
শরীয়ত বিরোধী কাজে সরকারের প্রতিবাদ কিভাবে করব? - PDF

বাংলা বই শরীয়ত বিরোধী কাজে সরকারের প্রতিবাদ কিভাবে করব? - PDF শায়খ ইবরাহীম আল-মুহায়মীদ

আপনার ডাউনলোডকৃত বইটির পিডিএফ থেকে কমপক্ষে হলেও একটি গুরুত্বপূর্ণ বিষয় পোস্ট করে আমাদের ফোরামের কনটেন্ট সমৃদ্ধ করুন।
শরীয়ত বিরোধী কাজে সরকারের প্রতিবাদ কিভাবে করব? - PDF
সরকার বা শাসক শ্রেণীও যেহেতু মানুষের বাইরে কেউ না, তাই তাদেরও কল্যাণকামীতা করা ইসলামের অন্যতম শেখানো আদব। তবে, তাদের উপদেশ দান, কোনো কাজের নাকচ ইত্যাদিতে বেশ কিছু বিষয় খেয়াল রাখতে হয়। কারণ সবার সাথে তো একই ধাঁচে কথা বলা যায় না।

যুগে যুগে বাতিলের নাম বিভিন্ন হয়েছে। কিন্তু তাদের চালচলন, বেশভুষা, মূলনীতি ইত্যাদি একই রয়ে গেছে। তাই, চিন্তাশীল যে কারো কাছে তাদের বিভ্রান্তি ধরা পড়ে খুব সহজেই।

এভাবেই, খারেজীরাও নিজেদের নাম, বেশভূষা পাল্টিয়েছে। কিন্তু তাদের কার্যক্রম একই রয়ে গেছে। সেইসব কার্যাবলীর মাঝে উল্লেখযোগ্য একটা হলোঃ শাসকদের দোষত্রুটি লোকসম্মুখে বলে বেড়ানো। এরই লেজুর ধরে শাসকদেরকে কাফির ও মুরতাদ আখ্যা দেয়া। এর পরপরই আসে সেখানকার সরকারি, বেসরকারি, সাধারণ সব জনগণের রক্ত খাওয়ার হামলা।

মুখের কথাতেও যে বিদ্রোহ হয়, খারেজীপনা প্রকাশ পায়; তা আমরা অনেকেই জানি না বা জানলেও মানি না। অথচ, খারেজীদের প্রথম উদ্ভব হয় এই কথার মাধ্যমেই। কেননা, ফুল খুওয়ায়সিরা রাসূল কে ইনসাফের আদেশ করা থেকেই তো এদের মূল উৎপত্তি। পরবর্তীতে উসমান, আলী রাযিয়াল্লাহু আনহুমা সহ যতবারই এদের উদ্ভব ঘটেছে, সবকিছুর শুরু ঐ কথা-ই। তাই আমাদেরকে এ ব্যাপারে সাবধান থাকতে হবে।
  • শরীয়ত বিরোধী কাজে সরকারের প্রতিবাদ কিভাবে করব.webp
    শরীয়ত বিরোধী কাজে সরকারের প্রতিবাদ কিভাবে করব.webp
    20.7 KB · Views: 89

Latest reviews

  • Haydar Ali
  • 5.00 star(s)
  • Version: শায়খ ইবরাহীম আল-মুহায়মীদ
সংক্ষিপ্তভাবে শাসকদের প্রতিবাদ করার মূলনীতি আলোচনা করা হয়েছে।
Total Threads
13,348Threads
Total Messages
17,189Comments
Total Members
3,677Members
Latest Messages
Tanvir Bin MofirulLatest member
Top