সালাফী আকিদা ও মানহাজে - Salafi Forum

Salafi Forum হচ্ছে সালাফী ও সালাফদের আকিদা, মানহাজ শিক্ষায় নিবেদিত একটি সমৃদ্ধ অনলাইন কমিউনিটি ফোরাম। জ্ঞানগর্ভ আলোচনায় নিযুক্ত হউন, সালাফী আলেমদের দিকনির্দেশনা অনুসন্ধান করুন। আপনার ইলম প্রসারিত করুন, আপনার ঈমানকে শক্তিশালী করুন এবং সালাফিদের সাথে দ্বীনি সম্পর্ক গড়ে তুলুন। বিশুদ্ধ আকিদা ও মানহাজের জ্ঞান অর্জন করতে, ও সালাফীদের দৃষ্টিভঙ্গি শেয়ার করতে এবং ঐক্য ও ভ্রাতৃত্বের চেতনাকে আলিঙ্গন করতে আজই আমাদের সাথে যোগ দিন।
কুরআন সম্পর্কে কুরআন কী বলে - PDF

বাংলা বই কুরআন সম্পর্কে কুরআন কী বলে - PDF শাইখ আব্দুর রহমান বিন মুবারক আলী

প্রিয় প্রকাশক, আমরা নিজেরা কখনোই বই স্ক্যান করে PDF বানাই না এবং কাউকে এমনটা করতেও বলি না। PDF টি ইন্টারনেট থেকে সংগ্রহীত ফোরাম থেকে বইটির PDF রিমুভ করতে ইমেইল করুন [email protected]

কুরআন সম্পর্কে কুরআন কী বলে - PDF
"কুরআন সম্পর্কে কুরআন কী বলে" বইটির ভূমিকা থেকে নেয়াঃ
কুরআন আল্লাহর কালাম। আল্লাহ তা'আলা কুরআন নাযিল করেছেন মানবজাতির হেদায়াতের জন্য। নবী ﷺ বলেছেন, “যতদিন তােমরা আল্লাহর কিতাব আঁকড়িয়ে ধরে রাখবে ততদিন পর্যন্ত তােমরা পথভ্রষ্ট হবে না।” (মুসলিম- ৩০০৯) কিন্তু অতি দুঃখের বিষয় হল কুরআনের উপর আমল করা তাে দূরের কথা অধিকাংশ মুসলমান জানেও না যে, আল্লাহ তা'আলা কুরআনে কী বলেছেন। যার ফলে আজ মুসলিম জাতি সর্বদিক থেকে ক্ষতিগ্রস্থ।
একজন ঈমানদারের সর্বপ্রথম কাজ হল ইসলামের সঠিক জ্ঞান অর্জন করা । কারণ কুরআন নাযিলের শুরুতেই আল্লাহ তা'আলা আদেশ করেছেন- (ইকরা) পড়। অর্থাৎ সবকিছুর আগে তােমাকে পড়তে হবে, জানতে হবে। ইসলামের সঠিক জ্ঞান অর্জন না করা পর্যন্ত কেউ আল্লাহর কাছে মুসলিম হতে পারবে না। আর ইসলামের সঠিক ও নির্ভুল জ্ঞান অর্জনের জন্য আল্লাহর কালাম বুঝে পড়তে হবে। মানুষ যাতে কুরআন বুঝে এবং কুরআন অনুযায়ী তাদের জীবন পরিচালনা করে- এটাই হল কুরআন নাযিলের মূল উদ্দেশ্য। তাই কুরআনের সাথে আমাদের কর্মনীতি কেমন হওয়া উচিত, আমাদের কাছে কুরআনের দাবি কী, এ বিষয়গুলাে কুরআনের বিভিন্ন আয়াতের আলােকে এ বইয়ে তুলে ধরার চেষ্টা করেছি। আশা করি বইটি পড়ার পর কুরআন সম্পর্কে সঠিক ধারণা অর্জিত হবে। ইনশা-আল্লাহ!
Total Threads
13,065Threads
Total Messages
16,663Comments
Total Members
3,449Members
Latest Messages
musfiqur rahmanLatest member
Top