সালাফী আকিদা ও মানহাজে - Salafi Forum

Salafi Forum হচ্ছে সালাফী ও সালাফদের আকিদা, মানহাজ শিক্ষায় নিবেদিত একটি সমৃদ্ধ অনলাইন কমিউনিটি ফোরাম। জ্ঞানগর্ভ আলোচনায় নিযুক্ত হউন, সালাফী আলেমদের দিকনির্দেশনা অনুসন্ধান করুন। আপনার ইলম প্রসারিত করুন, আপনার ঈমানকে শক্তিশালী করুন এবং সালাফিদের সাথে দ্বীনি সম্পর্ক গড়ে তুলুন। বিশুদ্ধ আকিদা ও মানহাজের জ্ঞান অর্জন করতে, ও সালাফীদের দৃষ্টিভঙ্গি শেয়ার করতে এবং ঐক্য ও ভ্রাতৃত্বের চেতনাকে আলিঙ্গন করতে আজই আমাদের সাথে যোগ দিন।
ইসলামীয়াত শিক্ষা - PDF

নন সালাফি ইসলামীয়াত শিক্ষা - PDF অধ্যাপক মুহাম্মাদ মুবীনুল ইসলাম

বইটিতে আকিদা ও মানহাজগত ত্রুটি থাকতে পারে। বইটি সাধারণ পাঠকদের জন্য নয় বরং বিশেষ প্রয়োজনে রদ ও গবেষণার জন্য দেওয়া হয়েছে। PDF টি ইন্টারনেট থেকে সংগ্রহীত ফোরাম থেকে বইটির PDF রিমুভ করতে ইমেইল করুন [email protected]

ইসলামীয়াত শিক্ষা - PDF
প্রত্যেক পিতা-মাতার আকাঙ্ক্ষা থাকে তাদের সন্তান হবে আদর্শবান। এজন্য মহান আল্লাহর নিকটে দো’আ করে ‘হে আল্লাহ সৎ সন্তান দান করো'(আস-সাফফাত ৩৭/১০০)। সৎ চরিত্র ও আদর্শবান করে গড়ে তোলার জন্য সন্তানকে দিতে হয় সঠিক শিক্ষার দিক নির্দেশনা। যদিও অনেক পিতা-মাতা তা ভুলে যায় এবং সন্তানকে গড়ে তুলে ধর্মহীন শিক্ষা ও তথাকথিত আধুনিকতার আলোকে। প্রতিটি সন্তান নিজস্ব ফিতরাতের উপর জন্মগ্রহণ করে এ সম্পর্কে মহান আল্লাহ বলেন, ‘আল্লাহর দেয়া ফিৎরাতের অনুসরণ করো, যে ফিৎরাতের উপর তিনি মানুষ কে সৃস্টি করেছেন (সুরা রুম ৩০/৩০)। এ মর্মে রাসূল (ছাঃ) বলেছেন, ‘প্রত্যেক শিশুই ফিৎরাতের উপর জন্ম গ্রহণ করে। অতঃপর পিতা-মাতা তাকে ইহুদি, নাসারা বা অগ্নিপূজক রুপে গড়ে তোলে (বুখারী, মুসলিম, মিশকাত হা/৯০)।পিতা-মাতার চিন্তাধারার কারণে সন্তান এক পর্যায়ে ভুলে যায় তার প্রতিপালক মহান আল্লাহকে, তার দ্বীন (ধর্ম) ইসলামকে, এমনকি নিজের পিতা-মাতাকেও। পিতা-মাতা বৃদ্ধ বয়সে হয়ে পড়ে সন্তানহীন অসহায়। সমাজ বঞ্চিত হয় সথ আদর্শবান মানুষ থেকে। কারন ধর্মহীন শিক্ষার মাধ্যমে গড়ে ওঠা সন্তান ততোদিনে হয়ে গেছে নীতিহীন আদর্শচ্যুত।
  • Like
Reactions: Shahidul Islam
Total Threads
13,356Threads
Total Messages
17,221Comments
Total Members
3,684Members
Latest Messages
saifuddinLatest member
Top