সালাফী আকিদা ও মানহাজে - Salafi Forum

Salafi Forum হচ্ছে সালাফী ও সালাফদের আকিদা, মানহাজ শিক্ষায় নিবেদিত একটি সমৃদ্ধ অনলাইন কমিউনিটি ফোরাম। জ্ঞানগর্ভ আলোচনায় নিযুক্ত হউন, সালাফী আলেমদের দিকনির্দেশনা অনুসন্ধান করুন। আপনার ইলম প্রসারিত করুন, আপনার ঈমানকে শক্তিশালী করুন এবং সালাফিদের সাথে দ্বীনি সম্পর্ক গড়ে তুলুন। বিশুদ্ধ আকিদা ও মানহাজের জ্ঞান অর্জন করতে, ও সালাফীদের দৃষ্টিভঙ্গি শেয়ার করতে এবং ঐক্য ও ভ্রাতৃত্বের চেতনাকে আলিঙ্গন করতে আজই আমাদের সাথে যোগ দিন।
আহলেহাদীছ একটি বৈশিষ্ঠ্যগত নাম - PDF

বাংলা বই আহলেহাদীছ একটি বৈশিষ্ঠ্যগত নাম - PDF যুবায়ের আলী যাঈ

আহলেহাদীছ একটি বৈশিষ্ঠ্যগত নাম - PDF
ইসলামের প্রথম যুগে যখন কোন বিদ'আতী ফিরক্কার জন্ম হয়নি, তখন মুসলমানদের পৃথক কোন পরিচিতির প্রয়োজন ছিল না। কিন্তু ৩৭ হিজরীর পর যখন বিভিন্ন ফিরক্কার জন্ম হয়, তখন বিদ'আতীদের বিপরীতে বিশুদ্ধ আক্বীদা ও আমলের অনুসারীগণ ‘আহলুল হাদীছ' নামে পরিচিত হন। আজও বিদ'আতী ফিরক্কাসমূহ রয়েছে। তাই তাদের বিপরীতে ‘আহলুল হাদীছ' বা ‘আহলেহাদীছ' নামও রয়েছে। অতএব এই বৈশিষ্ট্যগত নামে আপত্তির তো কোন প্রশ্নই ওঠে না, বরং ক্ষেত্রবিশেষে অপরিহার্য। নইলে অশুদ্ধ ও বিশুদ্ধ একাকার হয়ে যাবে।

পাকিস্তানের খ্যাতনামা মুহাদ্দিছ শায়খ যুবায়ের আলী যাঈ এই বিভ্রান্তি দূরীকরণে ‘আহলেহাদীছ এক ছিফাতী নাম' শিরোনামে উর্দূতে একটি জ্ঞানগর্ভ পুস্তক রচনা করেন। সম্প্রতি গবেষণা মাসিক ‘আত- তাহরীক' পত্রিকায় উক্ত পুস্তিকাটির বঙ্গানুবাদ ৯ কিস্তিতে (এপ্রিল-ডিসেম্বর ২০১৫) প্রকাশিত হয় এবং যথেষ্ট জনপ্রিয়তা লাভ করে। অতঃপর গুরুত্ব বিবেচনায় আমরা সেটিকে পৃথক গ্রন্থাকারে প্রকাশের উদ্যোগ নিয়েছি ।

নবীন অনুবাদক জনাব আহমাদুল্লাহ পুস্তকটি উর্দূ থেকে বাংলায় অনুবাদ করেছেন এবং ‘হাদীছ ফাউণ্ডেশন বাংলাদেশ'-এর গবেষণা সহকারী জনাব নূরুল ইসলাম এটির সম্পাদনা করেছেন। অতঃপর মাননীয় প্রধান পরিচালকের হাতে পরিমার্জিত হয়ে বইটি প্রকাশিত হ'ল। আমরা তাঁদের সবাইকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি এবং তাঁদের ইহলৌকিক ও পারলৌকিক কল্যাণ প্রার্থনা করছি। এই সাথে প্রকাশনা সংশ্লিষ্ট সকলের জন্য আল্লাহ রাব্বুল আলামীনের দরবারে উত্তম পারিতোষিক কামনা করছি।
বইটি যদি ‘আহলেহাদীছ' নামকরণ সম্বন্ধে বাংলাভাষী পাঠক-পাঠিকাদের বিভ্রান্তি দূরীকরণে সমর্থ হয়, তবেই আমরা আমাদের শ্রম স্বার্থক বলে মনে করব। আল্লাহ রাব্বুল আলামীন দ্বীনে হকের প্রচার ও প্রসারে আমাদের এই ক্ষুদ্র প্রচেষ্টা কবুল করুন- আমীন!

সচিব
Purchase Link
Click Here to BUY NOW!

বইটি ক্রয় করে লেখক ও প্রকাশককে নতুন বই প্রকাশে উদ্বুদ্ধ করুন।

  • আহলেহাদীছ একটি বৈশিষ্ঠ্যগত নাম- salafiforum.com.webp
    আহলেহাদীছ একটি বৈশিষ্ঠ্যগত নাম- salafiforum.com.webp
    7.3 KB · Views: 60
Top