সালাফী আকিদা ও মানহাজে - Salafi Forum

Salafi Forum হচ্ছে সালাফী ও সালাফদের আকিদা, মানহাজ শিক্ষায় নিবেদিত একটি সমৃদ্ধ অনলাইন কমিউনিটি ফোরাম। জ্ঞানগর্ভ আলোচনায় নিযুক্ত হউন, সালাফী আলেমদের দিকনির্দেশনা অনুসন্ধান করুন। আপনার ইলম প্রসারিত করুন, আপনার ঈমানকে শক্তিশালী করুন এবং সালাফিদের সাথে দ্বীনি সম্পর্ক গড়ে তুলুন। বিশুদ্ধ আকিদা ও মানহাজের জ্ঞান অর্জন করতে, ও সালাফীদের দৃষ্টিভঙ্গি শেয়ার করতে এবং ঐক্য ও ভ্রাতৃত্বের চেতনাকে আলিঙ্গন করতে আজই আমাদের সাথে যোগ দিন।
সহীহ ফিক্বহুস সুন্নাহ (২য় খণ্ড) - PDF

বাংলা বই সহীহ ফিক্বহুস সুন্নাহ (২য় খণ্ড) - PDF আবূ মালিক কামাল বিন আস-সাইয়্যিদ সালিম

প্রিয় প্রকাশক, আমরা নিজেরা কখনোই বই স্ক্যান করে PDF বানাই না এবং কাউকে এমনটা করতেও বলি না। PDF টি ইন্টারনেট থেকে সংগ্রহীত ফোরাম থেকে বইটির PDF রিমুভ করতে ইমেইল করুন [email protected]

সহীহ ফিক্বহুস সুন্নাহ (২য় খণ্ড) - PDF
ইলমে ফিকহ বা ইসলামী আইনশাস্ত্র মানব জীবনের সমস্ত খুঁটিনাটি বিষয় নিয়ে আলোচনা করে। পত্র কিতাবে মানুষের জন্ম থেকে মৃত্যু পর্যন্ত জীবনের সকল দিক ও বিভাগ সম্পর্কিত সূক্ষ্ম বিষয়ের আলোচনা স্থান পেয়েছে। একবিংশ শতকে প্রকাশিত এই কিতাবখানা আরবি ভাষা, সাহিত্য ও ইলমে ফিক্বহ-এর ইতিহাসে এক অনন্য সংযোজন। এ ধরনের মূল্যবান গ্রন্থ ইতোপূর্বে আমাদের নজরে আসেনি। এমন এক প্রামাণ্য ফিক্বহ-এর কিতাবের গুরুত্ব অনুধাবন করে এটি অনুবাদের প্রয়াস নেয়া হয়। এছাড়াও কিতাবটি বাংলাদেশের ক্বওমি মাদরাসার সিলেবাসে পাঠ্যকিতাব হিসেবে নির্বাচন করা হয়েছে।
আল্লাহ্ তা'আলার অশেষ রহমতে 'সহীহ ফিকহুস সুন্নাহ' বাংলা অনুবাদ ধারাবাহিকভাবে প্রকাশিত হচ্ছে। আলহামদুলিল্লাহ। আবূ মালিক কামাল বিন আস-সাইয়্যিদ সালিম কর্তৃক সংকলিত মূল কিতাবটি 'আল-মাকতাবাতুত্ তাওফিক্বীয়্যাহ' মিশর হতে আরবি ভাষায় চার খন্ডে প্রকাশিত হয়। পরবর্তীতে লেখক আরও একটি খণ্ড নতুন ভাবে সংকলন করেন। কিতাবটির খন্ড ভিত্তিক আলোচনা ও আমাদের অনুবাদ পরিকল্পনা নিম্নরূপ-
• মূল প্রথম খণ্ডে ভূমিকা, ত্বহারাত, সালাত ও জানাযা বিষয়গুলো সন্নিবেশিত হয়েছে। (অনুবাদ তিন খণ্ডে শেষ হয়েছে।)
• মূল দ্বিতীয় খণ্ডে যাকাত, সিয়াম হাজ্জ-উমরা, শপথ-মনত ও পানাহার বিষয়গুলো আলোচিত হয়েছে। (দুই খণ্ডে শেষ হবে, চতুর্থ খণ্ডে প্রকাশিত ও পঞ্চম খণ্ড প্রকাশিতব্য)
• মূল তৃতীয় খণ্ডে পোশাক ও সৌন্দর্য বিবাহ-তালাক এবং উত্তরাধিকার সম্পর্কিত আলোচনা স্থান পেয়েছে। (দুই খণ্ডে শেষ হবে ইন-শা-আল্লাহ্)
• মূল চতুর্থ খণ্ডে হুদূদ (দণ্ড-বিধি), অপরাধ ও দিয়াত এবং কেনা-বেচা সংক্রান্ত আলোচনা করা হয়েছে। (দুই খণ্ডে শেষ হবে ইন-শা-আল্লাহ্)
• মূল পঞ্চম খণ্ডে কিতাবুল বু'য়ূ-এর অবশিষ্ট ক্রয়-বিক্রয়ের বিভিন্ন প্রকার ও জিহাদ বিষয়ে আলোচিত হয়েছে। (দুই খণ্ডে শেষ হবে ইন-শা-আল্লাহ্)
সম্মানিত লেখক এই কিতাবের মাধ্যমে কুরআন-সুন্নাহর ভাষ্যের সাথে সাথে সাহাবী, তাবেঈ, তাবে' তাবেঈ ও মুজাতাহিদগণের ব্যাখ্যা এবং বিভিন্ন মাযহাব ও ইমামদের মতামত উল্লেখ করে কুরআন ও সুন্নাহ'র মানদণ্ডে অধিকতর বিশুদ্ধ মতাদর্শের আলোকে মুসলিম উম্মাহকে ঐক্যবদ্ধ প্লাটফর্মে নিয়ে আসার আন্তরিক প্রচেষ্টা চালিয়েছেন।
বাংলা ভাষাভাষী পাঠকদের জন্য অত্র গ্রন্থটি খুবই উপকারী বলে আমরা আশা করছি।

Latest reviews

  • Ikhtiar
  • 5.00 star(s)
  • Version: আবূ মালিক কামাল বিন আস-সাইয়্যিদ সালিম
জাযাকাল্লাহু খাইরান
Top