Guest viewing is limited

সালাফী আকিদা ও মানহাজে - Salafi Forum

Salafi Forum হচ্ছে সালাফী ও সালাফদের আকিদা, মানহাজ শিক্ষায় নিবেদিত একটি সমৃদ্ধ অনলাইন কমিউনিটি ফোরাম। জ্ঞানগর্ভ আলোচনায় নিযুক্ত হউন, সালাফী আলেমদের দিকনির্দেশনা অনুসন্ধান করুন। আপনার ইলম প্রসারিত করুন, আপনার ঈমানকে শক্তিশালী করুন এবং সালাফিদের সাথে দ্বীনি সম্পর্ক গড়ে তুলুন। বিশুদ্ধ আকিদা ও মানহাজের জ্ঞান অর্জন করতে, ও সালাফীদের দৃষ্টিভঙ্গি শেয়ার করতে এবং ঐক্য ও ভ্রাতৃত্বের চেতনাকে আলিঙ্গন করতে আজই আমাদের সাথে যোগ দিন।
মিন্নাতুল বারী (ছহীহ বুখারীর ব্যাখ্যা ১ম খণ্ড) - PDF

বাংলা বই মিন্নাতুল বারী (ছহীহ বুখারীর ব্যাখ্যা ১ম খণ্ড) - PDF আব্দুল্লাহ বিন আব্দুর রাজ্জাক

প্রিয় প্রকাশক, আমরা নিজেরা কখনোই বই স্ক্যান করে PDF বানাই না এবং কাউকে এমনটা করতেও বলি না। PDF টি ইন্টারনেট থেকে সংগ্রহীত ফোরাম থেকে বইটির PDF রিমুভ করতে ইমেইল করুন [email protected]

মিন্নাতুল বারী (ছহীহ বুখারীর ব্যাখ্যা ১ম খণ্ড) - PDF
আসমানের নিচে জমিনের উপরে পবিত্র কুরআনের পর সর্ব বিশুদ্ধ গ্রন্থ হচ্ছে ‘ছহীহ বুখারি’।
গ্রন্থটির লেখক হাদিছের আকাশের উজ্জ্বল নক্ষত্র আমিরুল মু’মিনীন ফিল হাদিছ আবু আব্দুল্লাহ মুহাম্মাদ বিন ইসমাঈল আল-বুখারী। ইখলাছের সাথে দীর্ঘ ১৬ বছর ক্লান্তিহীন পরিশ্রম করে তিনি এই গ্রন্থটি রচনা করেছেন। তার এই গ্রন্থটি ছহীহ হাদিছের ভিত্তিপ্রস্তরও মাইলফলক। মুসলিম উম্মাহের মুহাদ্দিছগণ যুগে যুগে এই বইয়ের খিদমত করেছেন। কেউ ব্যাখ্যা করেছেন কেউ সংক্ষিপ্ত করেছেন। তাদের খিদমাত এর ফলে ছহীহ হাদিছ বুঝার তার উপর আমল করা মুসলিম উম্মাহর জন্য অত্যন্ত সহজ হয়েছে। কিন্তু দুঃখজনক হলেও সত্য যে, বাংলা ভাষা-ভাষী মুসলিমদের জন্য হাদিছের এই মহান গ্রন্থের কোন ব্যাখ্যা ছিল না। ফলত ছহীহ হাদিছ বুঝতে তদনুযায়ী আমল করতে সাধারণ জনগণ অনেক কষ্ট ও সমস্যার সম্মুখীন হতেন।আলহামদুলিল্লাহ সম্মানিত লেখক ‘আবদুল্লাহ বিন আবদুর রাজ্জাক’ প্রণীত ‘মিন্নাতুল বারী’ বহুদিনের এই প্রতীক্ষার অবসান ঘটাবে। আমরা আশা করি এই গ্রন্থের মাধ্যমে তৃষ্ণার্ত হৃদয় সিক্ত হবে পানির পবিত্র সুধায়। বিভিন্ন সমস্যার যুগোপযোগী উত্তরে প্রশান্তি পাবে অন্তর। ইলমের পিপাসি গণ পাবে গবেষণার খোরাক। সাধারণ জনগণ পাবেন ছহীহ হাদিছ সঠিকভাবে অনুধাবন করে তদনুযায়ী আমল করার সহজ-সরল পথ।

আমরা এই গ্রন্থটি প্রকাশ করতে পেরে যার পর নাই আনন্দিত। মহান আল্লাহ সম্মানিত লেখক কে এই গ্রন্থটি ধারাবাহিকভাবে পূর্ণ করার তাওফীক দান করুন! তার এই গ্রন্থটিকে বাংলা ভাষাভাষী পার্থক্য সমাজের মাঝে উপকারী ও গ্রহণীয় করে দিন-আমিন!

Latest reviews

  • Roni
  • 5.00 star(s)
  • Version: আব্দুল্লাহ বিন আব্দুর রাজ্জাক
Alhamdulillah
Good
  • NahidEstes
  • 5.00 star(s)
  • Version: আব্দুল্লাহ বিন আব্দুর রাজ্জাক
জাযাকাল্লাহু খায়রান
  • Raihaan
  • 5.00 star(s)
  • Version: আব্দুল্লাহ বিন আব্দুর রাজ্জাক
আলহামদুল্লিলাহ অনেক সুন্দর বই।
Top