‼️ পোস্টটি সুন্দরভাবে দেখতে এখানে ক্লিক করুন।‼️

বাংলা বই আম্বিয়ার দাওয়াত লা ইলাহা ইল্লাল্লাহ - PDF শাইখ আব্দুল হামীদ আল-ফাইযী আল-মাদানী

আল্লাহর রসূল (ﷺ) দ্বীনের তবলীগ এবং উভয় কালেমা (শাহাদাতাইন)এর হক ও দাবী বাতলে দেওয়ার পর এ পৃথিবী ত্যাগ করেছেন। তাঁর পরবর্তীতে নবীগণের পর এ পৃথিবীর সবার চাইতে সেরা গোষ্ঠী তাঁর সাহাবায়ে কিরাম 'লা ইলাহা ইল্লাল্লাহ'র প্রচারের জন্য সারা পৃথিবীতে ছড়িয়ে গেলেন। আর নবী (ﷺ)- এর তরবিয়তী প্রভাব সারা পৃথিবীতে ছেয়ে গেল এবং তার সকল এলাকাতে 'লা ইলাহা ইল্লাল্লাহ'র উচ্চারণকারী সৃষ্টি হয়ে গেল। আলহামদু লিল্লাহ। এই জন্য দাওয়াতী সময়কালের মধ্যে সবচেয়ে শ্রেষ্ঠ সময়কাল গণ্য করা হয় দুই খলীফা আবূ বাকর ও উমার (রাম্বিয়াল্লাহু আনহুমা)র সময়কালকে। বিশেষ ক'রে উমার ফারূক (রা:)-এর সময়কালকে শ্রেষ্ঠ মনে করা হয়। কারণ তাঁর আমলে ইসলামী দাওয়াত ও ইলমী প্রচার-প্রসার মোটামুটি সুন্দর হয়ে উঠেছিল।

ইসলাম গ্রহণের পর 'লা ইলাহা ইল্লাল্লাহ'র অর্থ ও অধিকারসমূহের ব্যপারে লোকেদেরকে শিক্ষা দেওয়ার জন্য সাহাবা ও তাবেঈনের উলামাগণ পর্যাপ্ত পরিমাণে বর্তমান ছিলেন। ইলমের সাথে সাথে আমলের মান বড় উন্নত ছিল। পরিশেষে মুসলিমদের (তৃতীয়) খলীফা হযরত উষমান বিন আফফান (রা:)-এর খিলাফত কাল থেকে মুসলিমদের মাঝে ফিতনার প্রাদুর্ভাব শুরু হল এবং ইল্মী প্রচার-প্রসার ও দাওয়াতী শক্তি দুর্বল হতে শুরু করল এবং তা বৃদ্ধি লাভ করতে থাকল।

এমনকি এমন এক সময় এসে উপস্থিত হল, যখন অজ্ঞতা উম্মতের মাঝে আধিপত্য লাভ ক'রে বসল। পরিশেষে লোকেরা নিজেদের দ্বীনের সবচেয়ে বুনিয়াদি জিনিস কলেমা 'লা ইলাহা ইল্লাল্লাহ'র অধিকার, শর্তাবলী ও আনুষঙ্গিক জরুরী বিষয় সম্পর্কে অজ্ঞ ও অন্ধ হয়ে গেল। 'লা ইলাহা ইল্লাল্লাহ' বলার সাথে না তার শর্তাবলী পালন করার এবং না-ই তার আনুষঙ্গিক জরুরী বিষয় ও অধিকারসমূহ আদায় করার উপযুক্ত থেকে গেল। আর এর একমাত্র কারণ ছিল তাদের অজ্ঞতা ও মূর্খতা।
Purchase Link
Click Here to BUY NOW!

বইটি ক্রয় করে লেখক ও প্রকাশককে নতুন বই প্রকাশে উদ্বুদ্ধ করুন।

Latest reviews

  • Anonymous
  • 5.00 star(s)
  • Version: আব্দুল হামীদ ফাইযী আল-মাদানী
জাযাকাল্লাহু খাইরান