সালাফী আকিদা ও মানহাজে - Salafi Forum

Salafi Forum হচ্ছে সালাফী ও সালাফদের আকিদা, মানহাজ শিক্ষায় নিবেদিত একটি সমৃদ্ধ অনলাইন কমিউনিটি ফোরাম। জ্ঞানগর্ভ আলোচনায় নিযুক্ত হউন, সালাফী আলেমদের দিকনির্দেশনা অনুসন্ধান করুন। আপনার ইলম প্রসারিত করুন, আপনার ঈমানকে শক্তিশালী করুন এবং সালাফিদের সাথে দ্বীনি সম্পর্ক গড়ে তুলুন। বিশুদ্ধ আকিদা ও মানহাজের জ্ঞান অর্জন করতে, ও সালাফীদের দৃষ্টিভঙ্গি শেয়ার করতে এবং ঐক্য ও ভ্রাতৃত্বের চেতনাকে আলিঙ্গন করতে আজই আমাদের সাথে যোগ দিন।
অযাহাক্বাল বাতিল - PDF

বাংলা বই অযাহাক্বাল বাতিল - PDF শাইখ আব্দুল হামীদ আল-ফাইযী আল-মাদানী।

অযাহাক্বাল বাতিল - PDF
'সুন্নাহ' মানে নবীর তরীকা। এর বিপরীত হল 'বিদআহ’। আর সেই অর্থে আহলে হাদীসরা আহলে সুন্নাহ। একাধিক শ্রেণীর মানুষ নিজেদের রায়, কিয়াস, যুক্তি ও বুযুর্গদের কথাকে হাদীসের ওপর প্রাধান্য দেয়। কিন্তু সে ক্ষেত্রে আহলে হাদীসরা কারো তাক্বলীদ না ক'রে বর্ণিত সহীহ হাদীসকে প্রাধান্য দেয় বলেই তাদেরকে 'আহলে হাদীস' বলা হয়। কিন্তু তাতে মুক্বাল্লিদরা খাপ্পা হন। আহলে হাদীসদের কাছে সহীহ হাদীসের দলীল থাকে বলে তারা মুক্বাল্লিদ নয়। আজও নয়। সেদিনও ছিল না, যেদিন ৩ নয়, ৫ বা তার বেশী নয়---কেবল চার মযহাবের মধ্যে এক মযহাবের তাক্বলীদ ফরয হওয়ার উপরে তথাকথিত 'ইজমা' কায়েম হয়।

আসলে এ সকল কথা চর্বিত-চর্বণ ছাড়া কিছু নয়। পিষা আটাকে পিষে সময় ও মেহনত বরবাদ বৈ কিছু নয়। ইতিপূর্বেও বহু তথাকথিত 'হক' সমাগত হয়েছে এবং তার জবাবে 'হক'কে 'বাতিল' প্রমাণিত ক'রে বই- পুস্তক লেখালেখি হয়েছে। তার মধ্যে সবচেয়ে প্রসিদ্ধ ও দীর্ঘায়ত পুস্তক মওলানা আবূ সুহাইব মুহাম্মাদ দাউদ আরশাদ সাহেব প্রণীত 'দীনুল হাক্ক', যা তিনি 'জাআল হাক্ক অযাহাক্বাল বাতিল'-এর জবাবে প্রণয়ন করেছিলেন। জানি না, আমাদের মুফতী সাহেবগণ সে সব বই পড়েছেন কি না? পড়লে নিশ্চয় একজন 'সাধারণ গায়র মুক্বাল্লিদ’কে সম্বোধন ক’রে কাল্পনিক কথোপকথন সুসজ্জিত ক'রে নিজে নিজে 'বাহবা ও দুআ’ নিতেন না ।
Purchase Link
Click Here to BUY NOW!

বইটি ক্রয় করে লেখক ও প্রকাশককে নতুন বই প্রকাশে উদ্বুদ্ধ করুন।

  • অযাহাক্বাল বাতিল.webp
    অযাহাক্বাল বাতিল.webp
    14.9 KB · Views: 83
  • Like
Reactions: Mehedi and Nasim Sk
Top