সালাফী আকিদা ও মানহাজে - Salafi Forum

Salafi Forum হচ্ছে সালাফী ও সালাফদের আকিদা, মানহাজ শিক্ষায় নিবেদিত একটি সমৃদ্ধ অনলাইন কমিউনিটি ফোরাম। জ্ঞানগর্ভ আলোচনায় নিযুক্ত হউন, সালাফী আলেমদের দিকনির্দেশনা অনুসন্ধান করুন। আপনার ইলম প্রসারিত করুন, আপনার ঈমানকে শক্তিশালী করুন এবং সালাফিদের সাথে দ্বীনি সম্পর্ক গড়ে তুলুন। বিশুদ্ধ আকিদা ও মানহাজের জ্ঞান অর্জন করতে, ও সালাফীদের দৃষ্টিভঙ্গি শেয়ার করতে এবং ঐক্য ও ভ্রাতৃত্বের চেতনাকে আলিঙ্গন করতে আজই আমাদের সাথে যোগ দিন।
আমানত [গুরুত্ব, বিধান ও খেয়ানতের পরিনাম]

আমানত [গুরুত্ব, বিধান ও খেয়ানতের পরিনাম]

Farhad Molla

Susceptible

Exposer
Q&A Master
Reporter
Salafi User
Threads
130
Comments
205
Solutions
1
Reactions
1,323
Credits
1,198
আমানত

[গুরুত্ব, বিধান ও খেয়ানতের পরিনাম]

• আমানত মানবজাতির এক তাৎপর্যপূর্ণ মহান দায়িত্ব। এটি মানুষের আসল পুঁজি, সাফল্য ও সমৃদ্ধির গ্যারান্টি এবং উন্নতি ও অগ্রগতির চাবিকাঠি। আজ নানাবিধ সামাজিক বিপর্যয়ে আমরা আবক্ষ নিমজ্জিত।

সমাজের রন্ধ্রে রন্ধ্রে দুর্নীতি ও দুরাচারের ব্যাপক প্রাদুর্ভাব; অপরাধ ও অসামাজিক কর্মের আস্ফালন-এসবের প্রকৃত ও প্রধান কারণ হচ্ছে আমানতের অনুভূতি শিথিল হয়ে যাওয়া, দায়িত্ববোধের উপলব্ধি না থাকা, দায়িত্বে অবহেলা করা এবং অর্পিত দায়িত্ব যথাযথ আদায় না করা।


যদি আমানতের চেতনা কারো ভেতর পূর্ণরূপে জাগরূক হতে পারে, তবে সে একদিকে যেমন মহান আল্লাহর পরম নৈকট্য অর্জনে ধন্য হবে; অপরদিকে সে সমাজ ও রাষ্ট্রে নিজেকে একজন যোগ্য, সৎ, নীতিবান, আদর্শ সমাজবোধ সম্পন্ন সুনাগরিকরূপে গড়ে তুলতে পারবে।


দেশ, জাতি ও সমাজের সার্বভৌমত্বের জন্য ক্ষতিকর ও স্বার্থবিরোধী কোনো কাজে সে লিপ্ত হবে না। তার দ্বারা রাষ্ট্রীয় সম্পত্তি যথাযথ হিফাযত হবে, সার্বভৌমত্ব সংরক্ষিত থাকবে, মানুষের হক পুরোপুরি আদায় হবে এবং সে অন্যায় পক্ষপাতিত্ব হতে বিরত থাকবে।

সে গোটা দেশ ও জাতির উন্নতি-অগ্রগতির জন্য কাজ করবে। সুতরাং জীবনকে সোজা ও সঠিক করতে হলে, সমাজে শান্তি ও নিরাপত্তা চাইলে, সর্বত্র সৎ ও আমানতদার লোক তৈরি করতে হবে এবং তাদেরকে এ ব্যাপারে উৎসাহিত করতে হবে। গ্রন্থটিতে আমানতের নানা প্রকার, প্রকরণ ও শাখা-প্রশাখা একত্রিত করে আমানতের ব্যাপক অর্থ ব্যাখ্যা করা হয়েছে।

কুরআন-হাদীস ও উলামায়ে কিরামের মতামতের মাধ্যমে প্রত্যেকটি প্রকারকে সুশোভিত

ও কারুকার্যময় করার চেষ্টা করা হয়েছে। সাথে সাথে

খেয়ানতের মতো ভয়াবহ মহামারী থেকে কীভাবে মুক্তি পাওয়া যায় তাও আলোচনা করা হয়েছে।

• রচনায়: মিজানুর রহমান ফকির

• সম্পাদনায়: প্রফেসর ড. আবু বকর মুহাম্মাদ যাকারিয়া

• প্রকাশনায়: দারুল কারার পাবলিকেশন্স ও

কমিউনিটি ওয়েলফেয়ার ইনিশিয়াটিভ (CWI)

• পৃষ্ঠা সংখ্যা: ২৪০, কভার: হার্ড কভার

• মুদ্রিত মূল্য: ৩৭৫ টাকা

• অফার মূল্য: ২৫০ টাকা মাত্র

অর্ডার করতে যোগাযোগ করুন:

Call: 01315351755

Kitabullah Bookshop

Messenger:m.me/kitabullahbookshop

WhatsApp: wa.me/+8801981476127

কিতাবুল্লাহ বুকশপ

সালাফী/আহলে হাদীস আলেমদের ইসলামিক বইয়ের বিশ্বস্ত সঙ্গী

কুরিয়ার সার্ভিসের মাধ্যমে সারা দেশে পাঠানো হয
IMG_20240716_062320.webp
 
Top