সালাফী আকিদা ও মানহাজে - Salafi Forum

Salafi Forum হচ্ছে সালাফী ও সালাফদের আকিদা, মানহাজ শিক্ষায় নিবেদিত একটি সমৃদ্ধ অনলাইন কমিউনিটি ফোরাম। জ্ঞানগর্ভ আলোচনায় নিযুক্ত হউন, সালাফী আলেমদের দিকনির্দেশনা অনুসন্ধান করুন। আপনার ইলম প্রসারিত করুন, আপনার ঈমানকে শক্তিশালী করুন এবং সালাফিদের সাথে দ্বীনি সম্পর্ক গড়ে তুলুন। বিশুদ্ধ আকিদা ও মানহাজের জ্ঞান অর্জন করতে, ও সালাফীদের দৃষ্টিভঙ্গি শেয়ার করতে এবং ঐক্য ও ভ্রাতৃত্বের চেতনাকে আলিঙ্গন করতে আজই আমাদের সাথে যোগ দিন।
সালাসাতুল উসূল তিনটি মূলনীতি বুঝার সহজ উপায় - PDF

বাংলা বই সালাসাতুল উসূল তিনটি মূলনীতি বুঝার সহজ উপায় - PDF মুহাম্মাদ ইবনে আব্দুল ওয়াহাব (রাহি.)

সালাসাতুল উসূল তিনটি মূলনীতি বুঝার সহজ উপায় - PDF
ইসলামী আকীদাহ বিষয়ক কিতাবগুলোর মূলবক্তব্যসমূহের গুরুত্ব এবং উহা বুঝার প্রয়োজনীয়তা ইলম অর্জনকারীদের কাছে মোটেই অস্পষ্ট নয়। আমাদের দেশের আলেমদের শিক্ষাদানের পদ্ধতি হলো, তারা সর্বপ্রথম শাইখ মুহাম্মাদ বিন আব্দুল ওয়াহহাব রাহিমাহুল্লাহ প্রণীত তিনটি মূলনীতি নামক সংক্ষিপ্ত পুস্তিকাটি ছাত্রদেরকে পাঠ দান করেন। প্রাথমি শিক্ষার্থীদের এটিই সর্বপ্রথম পাঠ করা উচিত। পরবর্তীতে তারা এর চেয়ে বড় কিতাবগুলোর দিকে অগ্রসর হবে। যেমন তাওহীদুল উলুহীয়ার উপর লিখিত কিতাবুত তাওহীদ এবং আকীদাহর সমগ্র বিষয়ের উপর লিখিত আল আকীদাহ আল ওয়াসেতীয়ার কথা বিশেষভাবে উল্লেখযোগ্য।

আমি প্রথমততঃ মসজিদে উপস্থিত মুসাল্লীদের জন্য “তিনটি মূলনীতি এবং উহার প্রমাণসমূহ” নামক পুস্তিকাটির ব্যাখ্যামূলক দারস্ প্রদান করার দায়িত্ব গ্রহণ করি। এরপর আমি উহার নাতিদীর্ঘ ব্যাখ্যা লিখার কাজে হাত দেই। আমি এতে চেষ্টা করেছি যাতে, এমন সংক্ষিপ্ত যেন না হয় যে, পাঠকদের বুঝতে অসুবিধা হয় এবং যাতে এমন দীর্ঘ না হয় যে, পাঠকরা ক্লান্ড হয়ে যায়। মূলত আমি শাইখ মুহাম্মাদ বিন আব্দুল ওয়াহহাবের বাক্যগুলো সহজ করতে চেয়েছি উহার অর্থগুলো পরিস্কার করে বুঝাতে চেয়েছি। শিক্ষার্থীরা যেসব বিষয় অন্যান্য কিতাবে পেতে পারে, আমি সেগুলো এখানে উল্লেখ করিনি। শাইখের ব্যবহৃত বাক্যগুলোর সাথে যেসব বিষয়ের প্রত্যক্ষ সম্পর্ক রয়েছে আমি এখানে কেবল সেগুলোই উল্লেখ করেছি।
Price
250 TAKA

Latest reviews

  • Ikhtiar
  • 5.00 star(s)
  • Version: মুহাম্মাদ ইবনে আব্দুল ওয়াহাব (রাহি.)
জাযাকাল্লাহ
Habib Bin Tofajjal
Habib Bin Tofajjal
Thank you, জাযাকাল্লাহ, এই ধরনের রিভিউ দিলে কোনো ক্রেডিট দেওয়া হবেনা। মিনিমাম তিন-চার লাইনের কিংবা মিনিমাম ২০০ অক্ষরের প্রকৃত রিভিউ দিলেই ক্রেডিট পাবেন।
  • baten
  • 5.00 star(s)
  • Version: মুহাম্মাদ ইবনে আব্দুল ওয়াহাব (রাহি.)
ইসলামের বেসিক আকিদা বোঝার জন্য সালাসাতুল উসুল এর শারহ অনেক উপকারী।
  • Anonymous
  • 5.00 star(s)
  • Version: মুহাম্মাদ ইবনে আব্দুল ওয়াহাব (রাহি.)
may allah bless abdul wahab
Total Threads
13,402Threads
Total Messages
17,332Comments
Total Members
3,717Members
Latest Messages
sakim bin alauddinLatest member
Top