সালাফী আকিদা ও মানহাজে - Salafi Forum

Salafi Forum হচ্ছে সালাফী ও সালাফদের আকিদা, মানহাজ শিক্ষায় নিবেদিত একটি সমৃদ্ধ অনলাইন কমিউনিটি ফোরাম। জ্ঞানগর্ভ আলোচনায় নিযুক্ত হউন, সালাফী আলেমদের দিকনির্দেশনা অনুসন্ধান করুন। আপনার ইলম প্রসারিত করুন, আপনার ঈমানকে শক্তিশালী করুন এবং সালাফিদের সাথে দ্বীনি সম্পর্ক গড়ে তুলুন। বিশুদ্ধ আকিদা ও মানহাজের জ্ঞান অর্জন করতে, ও সালাফীদের দৃষ্টিভঙ্গি শেয়ার করতে এবং ঐক্য ও ভ্রাতৃত্বের চেতনাকে আলিঙ্গন করতে আজই আমাদের সাথে যোগ দিন।
ফিকহুল ফিতান - PDF

বাংলা বই ফিকহুল ফিতান - PDF শায়খ সুলাইমান আর-রুহাইলি

ফিকহুল ফিতান - PDF
ফিতনার যুগে বসবাস করে যদি ফিতনা সম্পর্কেই না জানি, তবে নিজেকে সহ উম্মাহকে বাঁচানোর আশা ও কল্পনা তো সুদূর পরাহত। আল্লাহ সুবহানাহু ওয়া তা'আলা ফিতনা দেন মানুষকে পরীক্ষা করার জন্য। ভালোমন্দ যাচাই-বাছাই করার জন্য। মুমিনের গুনাহ মাফ করে মর্যাদা বুলন্দের জন্য।

কিন্তু এইসব কিছু পেতে হলে অবশ্যই নিজেকে রক্ষা করতে হবে আগে। কোনোমতেই ফিতনার মোহে পড়ে ঈমান হারা হওয়া চলবে না। আর ফিতনা থেকে বাঁচার একমাত্র উপায় হলোঃ আল্লাহর সাহায্য, রহমত ও তাওফীক। এর পরপরই আসবে শরীয়তের জ্ঞানার্জনের মাধ্যমে আমল করে যাওয়া।

উক্ত বিষয়াবলী বিবেচনা করেই মূলত গ্রুপের পক্ষ থেকে ফিতনা বিষয়ে সালাফে সালেহীনের মানহাজ অনুসরণকারী সালাফী আলেমদের বিভিন্ন বক্তব্য, লিখনী, ফতোয়া ইত্যাদি অনুবাদের কাজে হাত দেওয়া হয়। এখনো চলছে। আলহামদুলিল্লাহ।

কিন্তু এরই মাঝে "সালাফীঃ আকীদামানহাজে"" পেজ থেকে শায়খ সুলায়মান আর-রুহায়লী হাফিযাহুল্লাহর "ফিকহুল ফিতান" পুস্তিকাটি অনুবাদের ঘোষণা দেয়া হয়। ঘোষণা দেখেই 'আলহামদুলিল্লাহ' পড়েছি। এমতাবস্থায় এরকম কাজ সত্যিই কতটা যে আনন্দদায়ক, তা বলে বোঝানো মুশকিল। আল্লাহ পেজের দায়িত্বশীল ও অনুবাদককে উত্তম প্রতিদান দিন।
  • ফিকহুল ফিতান.webp
    ফিকহুল ফিতান.webp
    55.7 KB · Views: 235

Latest reviews

ফিতনার এই যুগে একটি নির্দেশনা হিসেবে বইটি কাজ করবে
Total Threads
13,339Threads
Total Messages
17,179Comments
Total Members
3,673Members
Latest Messages
jahidhashanLatest member
Top