সালাফী আকিদা ও মানহাজে - Salafi Forum

Salafi Forum হচ্ছে সালাফী ও সালাফদের আকিদা, মানহাজ শিক্ষায় নিবেদিত একটি সমৃদ্ধ অনলাইন কমিউনিটি ফোরাম। জ্ঞানগর্ভ আলোচনায় নিযুক্ত হউন, সালাফী আলেমদের দিকনির্দেশনা অনুসন্ধান করুন। আপনার ইলম প্রসারিত করুন, আপনার ঈমানকে শক্তিশালী করুন এবং সালাফিদের সাথে দ্বীনি সম্পর্ক গড়ে তুলুন। বিশুদ্ধ আকিদা ও মানহাজের জ্ঞান অর্জন করতে, ও সালাফীদের দৃষ্টিভঙ্গি শেয়ার করতে এবং ঐক্য ও ভ্রাতৃত্বের চেতনাকে আলিঙ্গন করতে আজই আমাদের সাথে যোগ দিন।
কোর'আন ও সহীহ হাদীসের আলোকে  হারাম ও কবীরা গুনাহ্ (৩ খণ্ড একত্রে) - PDF

বাংলা বই কোর'আন ও সহীহ হাদীসের আলোকে হারাম ও কবীরা গুনাহ্ (৩ খণ্ড একত্রে) - PDF শাইখ মুস্তাফিজুর রহমান মাদানী

কোর'আন ও সহীহ হাদীসের আলোকে  হারাম ও কবীরা গুনাহ্ (৩ খণ্ড একত্রে) - PDF
অনেকেই মনে করে থাকেন, গুনাহ্ করতেই থাকবো। আর সকাল-বিকাল "সুবহানাল্লাহি ওয়া বিহামদিহী” ১০০ বার বলে দেবো। তখন সকল গুনাহ্ মাফ হয়ে যাবে অথবা এক বার হজ্জ করে ফেলবো তা হলে পূর্বের সকল গুনাহ্ মাফ হয়ে যাবে।

তাদেরকে আমরা জিজ্ঞাসা করবো, আপনি শুধু আল্লাহ্ তা'আলার রহমত ও দয়ার আয়াত এবং এ সংক্রান্ত রাসূল এ এর হাদীসগুলোই দেখছেন। কোর'আন ও হাদীসে কি আল্লাহ্ তা'আলার শাস্তির কোন উল্লেখ নেই? সুতরাং আপনি তাঁর শাস্তির ভয় না পেয়ে শুধু রহমতের আশা করছেন কেন? কেউ কেউ মনে করেন যে, মানুষ গুনাহ্ করতে বাধ্য। সুতরাং গুনাহ্ করায় মানুষের কোন দোষ নেই। আমরা বলবোঃ মানুষ যদি গুনাহ্ করতেই বাধ্য হয় শাস্তির কথা উল্লেখ করলেনই বা কেন? আল্লাহ্ তা'আলা কি (নাউযু বিল্লাহ্) এতো বড় যালিম যে, কাউকে কোন কাজ করতে বাধ্য করবেন। আবার তাকে সে জন্য শাস্তিও দিবেন।

আপনি দয়া করে বাস্তবে একটুখানি পরীক্ষা করে দেখবেন কি? আপনার অন্তরে যখন কোন গুনাহ্'র ইচ্ছে জন্মে তখন আপনি উক্ত গুনাহ্ করার জন্য একটুও সামনে অগ্রসর হবেন না। তখন আপনি দেখবেন, কে আপনাকে ধাক্কা দিয়ে কাজটি করিয়ে নেয়।

আপনি কি দেখছেন না যে, দুনিয়াতে এমনও কিছু লোক রয়েছেন যাঁরা গুনাহ্ না করেও শান্তিতে জীবন যাপন করছেন। সুতরাং আপনি একাই গুনাহ্ করতে বাধ্য হবেন কেন?

Latest reviews

  • Muhib Khan
  • 5.00 star(s)
  • Version: শাইখ মুস্তাফিজুর রহমান মাদানী
جزاك الله خيرا واحسن الجزاء
Top