উসূলুল ঈমান : ঈমানের মৌলিক নীতিমালা - PDF

বাংলা বই উসূলুল ঈমান : ঈমানের মৌলিক নীতিমালা - PDF ড. মোহাম্মদ মানজুরে ইলাহী

প্রিয় প্রকাশক, আমরা নিজেরা কখনোই বই স্ক্যান করে PDF বানাই না এবং কাউকে এমনটা করতেও বলি না। PDF টি ইন্টারনেট থেকে সংগ্রহীত ফোরাম থেকে বইটির PDF রিমুভ করতে ইমেইল করুন [email protected]

উসূলুল ঈমান : ঈমানের মৌলিক নীতিমালা - PDF
‘আপনি যদি তাদের জিজ্ঞেস করেন, আকাশসমূহ ও পৃথিবী কে সৃষ্টি করেছে? তাহলে অবশ্যই তারা বলবে, আল্লাহ্‌।’ [সূরা জুমার, ৩৮]

ইবনু তাইমিয়াহ রহ. বলেন, ‘মুশরিকরা স্বীকার করত—আল্লাহ্‌ তাদের সৃষ্টিকর্তা এবং জীবিকা প্রদানকারী; এরপরেও তারা অন্যদের ইবাদত করত।’ [বই: দাসত্বের মহিমা] এ থেকে শিক্ষা হচ্ছে, আল্লাহকে রব হিশেবে মানাই যথেষ্ট নয়, বরং একনিষ্ঠতার সাথে পূর্ণ দাসত্ব প্রয়োজন। ইবাদতের সবটুকু তাঁর জন্য এবং তাঁর শেখানো পদ্ধতি আলোকে হওয়া প্রয়োজন।

আর যেসব মৌলিক বিষয়ে ঈমান রাখা অপরিহার্য সেসবের স্বচ্ছ জ্ঞান ও তাৎপর্য সম্পর্কে গাফেল হলে স্বভাবতই ঈমান হারানোর আশঙ্কা থাকে। যে বক্তি আল্লাহ্‌কে ‘রিয্‌কদাতা স্বীকার করে, তার পক্ষে খাওয়া-পরা নিয়ে প্রচেষ্টার অতিরিক্ত ‘পেরেশান’ হওয়া বেমানান। সত্যিকারার্থে ‘আখিরাতে’ বিশ্বাসী কখনও দুনিয়াকে জীবনের চূড়ান্ত লক্ষ্য উদ্দেশ্য বানাতে পারে না। আর এ জন্যই, বিশ্বাস ও কর্মের এই ফারাকের মূল কারণ, আল্লাহ্‌কে না চেনা, ঈমান সম্পর্কে অস্পষ্টতা বা এর তাৎপর্য উপলব্ধিতে ব্যর্থতা। কিন্তু ঈমানের গুরুত্ব ও মর্যাদা এবং দুনিয়া ও আখিরাতে মুমিন ব্যক্তির উপর এর বহুবিধ উপকারিতা ও সুফল—কোনো কিছুই গোপন নয়।

তাই এই বিষয়ে উম্মাহকে সচেতন করা এবং বাস্তবায়নের লক্ষ্যে মদীনা ইসলামী বিশ্ববিদ্যালয়ের কয়েকজন স্কলারের সম্মিলিত প্রচেষ্টায় একটি মৌলিক গবেষণাকর্ম ও মহান কিতাব এই ‘উসূলুল ঈমান’। অনুবাদ করেছেন এই দেশের বিখ্যাত দুই আলেম ড. মোহাম্মদ মানজুরে ইলাহী এবং ড. আবু বকর মুহাম্মদ যাকারিয়া।
Price
420 TAKA
Purchase Link
https://click.salafiforum.com/fIQ

বইটি ক্রয় করে লেখক ও প্রকাশককে নতুন বই প্রকাশে উদ্বুদ্ধ করুন।

  • ususul-iman.webp
    ususul-iman.webp
    104.2 KB · Views: 145

Latest reviews

Alhamdulillah. Jazakallah Khairan to all
the people who are involved to publish
this wonderful book. ❤️
  • Hera
  • 5.00 star(s)
  • Version: ড. মোহাম্মদ মানজুরে ইলাহী
আসসালামু আলাইকুম, আল্লাহ সুবহানাতায়ালা এই বইয়ের মূল্য লেখক ও অনুবাদকদের এর উত্তম প্রতিদান দান করুন আল্লাহুম্মা আমীন। একই সাথে তাদের সকলকে নেক হায়াত দান করুন এবং তাদের জীবনে সুস্থতা দান করুক আমিন। আল্লাহর দয়ায় সালাফি ফোরাম এর সাথে যুক্ত সকলকে আল্লাহ তায়ালা উত্তম প্রতিদান দান করুন আমীন।
আসসালামু আলাইকুম.. আশা করি আল্লাহ আপনাকে উত্তম জাজা খাইর দান করুন.. আমিন. আমি এই বইটা অনেক খোঁজ করছিলাম পাচ্চিলাম না. অতপর আমার সালাফী ফোরাম এর সাথে আমার পরিচয়.. তখন পেয়ে গেলাম আলহামদুলিল্লাহ
Total Threads
12,914Threads
Total Messages
16,415Comments
Total Members
3,344Members
Latest Messages
Ibne YeaqubLatest member
Top