‼️ পোস্টটি সুন্দরভাবে দেখতে এখানে ক্লিক করুন।‼️

বাংলা বই রাসূল (ﷺ) এর বহুবিবাহ আপত্তি ও তার জবাব - PDF শাইখ মুহাম্মদ আলী সাবুনী

বইটি শাইখের ওয়েবসাইট থেকে সংগৃহীত
‘রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম এর বহুবিবাহ সম্পর্কে ইসলাম বিদ্বেষীদের অভিযোগের দাঁত ভাঙ্গা জবাব।’

এটি শাইখের লিখিত কোন বই নয় বরং তা ১৩৯০ হিজরীর যিলহজ্জ মোতাবেক ১৯৭১ খৃষ্টাব্দে মক্কা মুকাররমায় রাবেতা আলম আল ইসলামীর উদ্যোগে আয়োজিত হাজী সম্মেলনে প্রদত্ত তার একটি বক্তৃতা সংকলন।

শাইখ মুহাম্মদ আলী সাবুনী উক্ত আলোচনায় অত্যন্ত প্রাঞ্জল ভাষায় রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম এর বিরুদ্ধে আরোপিত অভিযোগগুলো পেশ করে সেগুলোর খণ্ডন করেছেন। তারপর কখন কিভাবে কোন প্রেক্ষাপটে তিনি এ সব বিবাহ করেছিলেন, সেগুলোর উদ্দেশ্য ও তাৎপর্য ফুটিয়ে তুলেছেন। পরিশেষ রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম এর এগারো জন জীবন সঙ্গিনীর প্রত্যেকের আলাদাভাবে মর্যাদা ও বিবাহের প্রেক্ষাপট তুলে ধরেছেন যা পাঠক ভিন্ন এক আমেজে দেখতে পাবেন ইনশাআল্লাহ।



একটি সতর্কতা:

উল্লেখ্য যে, তাফসীর সহ ইসলামের বিভিন্ন বিষয়ে মুহাম্মদ আলী সাবুনীর অগাধ পাণ্ডিত্য থাকলেও আকীদা ও মানহাজগত ভাবে তার মাঝে বেশ গুরুত্বপূর্ণ কিছু ত্রুটি-বিচ্যুতি পরিলক্ষিত হয়। এ ব্যাপারে আল্লামা বিন বায রহ. সহ অন্যান্য আলেমগণ তার প্রতিবাদ করেছেন। আকীদাগত ভ্রান্তির কারণে সউদী আরবে তার সফওয়াতুত তাফাসীর গ্রন্থটি বাজেয়াপ্ত করা হয়েছে যতদিন তা সংশোধন না করা হয়। তাই এ বিষয়ে আমাদের সতর্ক থাকা প্রয়োজন।

আল্লাহ শাইখকে ক্ষমা করুন এবং সালফে-সালেহীনের আকীদা ও মানহাজ অনুযায়ী ইসলামের আরও বেশী খেদমত করার তাওফীক দান করুন । আমীন।
  • রাসূল (ছাঃ) এর বহুবিহাহ আপত্তি ও তার জবাব - PDF.webp
    7.1 KB · Views: 97

Latest reviews

এই বইটিতে নাস্তিকদের দাঁত ভাঙা জবাব দেওয়া আছে। প্রত্যেক মুসলিম যুবকের এই বইটি পড়া উচিত।
  • Hammad
  • 5.00 star(s)
  • Version: শাইখ মুহাম্মদ আলী সাবুনী
Thank you.