সালাফী আকিদা ও মানহাজে - Salafi Forum

Salafi Forum হচ্ছে সালাফী ও সালাফদের আকিদা, মানহাজ শিক্ষায় নিবেদিত একটি সমৃদ্ধ অনলাইন কমিউনিটি ফোরাম। জ্ঞানগর্ভ আলোচনায় নিযুক্ত হউন, সালাফী আলেমদের দিকনির্দেশনা অনুসন্ধান করুন। আপনার ইলম প্রসারিত করুন, আপনার ঈমানকে শক্তিশালী করুন এবং সালাফিদের সাথে দ্বীনি সম্পর্ক গড়ে তুলুন। বিশুদ্ধ আকিদা ও মানহাজের জ্ঞান অর্জন করতে, ও সালাফীদের দৃষ্টিভঙ্গি শেয়ার করতে এবং ঐক্য ও ভ্রাতৃত্বের চেতনাকে আলিঙ্গন করতে আজই আমাদের সাথে যোগ দিন।
তিনটি মৌলনীতি ও তার প্রমাণ পঞ্জী - PDF

বাংলা বই তিনটি মৌলনীতি ও তার প্রমাণ পঞ্জী - PDF শাইখ মুহাম্মাদ বিন আব্দুল ওয়াহ্হাব (রাহি.)

তিনটি মৌলনীতি ও তার প্রমাণ পঞ্জী - PDF
“আবহমান কালের সাক্ষ্য সকল মানুষই ক্ষতিগ্রস্ত। কিন্তু যারা ঈমান এনেছে এবং সৎ কাজগুলি সম্পাদন করেছে, আর যারা পরস্পরকে সত্য-নিষ্ঠা ও ধৈর্য ধারণের নিরন্তর উপদেশ দিয়ে থাকে (শুধুমাত্র তারা ছাড়া)।”

উপরে বর্ণিত সূরা সম্পর্কে ইমাম শাফেয়ী (রাহমাতুল্লাহ আলাইহি) এই অভিমত পেশ করেছেনঃ “যদি আল্লাহ তাঁর সৃষ্টি সম্পর্কে এই সূরা ছাড়া অন্য কোন অকাট্য ও শাণিত যুক্তি অবতীর্ণ না করতেন, তাহলে এ সূরাই তাদের জন্য সব দিক দিয়ে যথেষ্ট হতো।” ইমাম বুখারী রাহমাতুল্লাহ আলায়হি তার সংকলিত সহীহ বুখারীর একটি অধ্যায়ের শিরোমান দিয়েছেন: বিদ্যার স্থান হচ্ছে কথা ও কাজের পূর্বে। এর সমর্থনে কুরআনের ঘোষণাঃ

فَاعْلَمْ أَنَّهُ لَا إِلَهَ إِلَّا اللَّهُ وَاسْتَغْفِرْ لِذَنْبِكَ"​

“কাজেই জেনে রাখো, আল্লাহ ছাড়া সত্যিকার কোনই ইলাহ নেই। আর (হে রাসূল) নিজের (এবং সকল মুসলিম নর-নারীর) ভুল-ত্রুটির জন্য আল্লাহর নিকট মার্জনা ভিক্ষা কর।” (সূরা মুহাম্মাদঃ ১৯)

এখানে কথা ও কাজের পূর্বে জ্ঞান ও বিদ্যার কথাই আল্লহ প্রথমে উল্লেখ করেছেন।

Latest reviews

  • Sabbir Mohiuddin
  • 5.00 star(s)
  • Version: শাইখ মুহাম্মাদ বিন আব্দুল ওয়াহ্হাব (রাহি.)
সবার জন্য আবশ্যকীয়
Top