সালাফী আকিদা ও মানহাজে - Salafi Forum

Salafi Forum হচ্ছে সালাফী ও সালাফদের আকিদা, মানহাজ শিক্ষায় নিবেদিত একটি সমৃদ্ধ অনলাইন কমিউনিটি ফোরাম। জ্ঞানগর্ভ আলোচনায় নিযুক্ত হউন, সালাফী আলেমদের দিকনির্দেশনা অনুসন্ধান করুন। আপনার ইলম প্রসারিত করুন, আপনার ঈমানকে শক্তিশালী করুন এবং সালাফিদের সাথে দ্বীনি সম্পর্ক গড়ে তুলুন। বিশুদ্ধ আকিদা ও মানহাজের জ্ঞান অর্জন করতে, ও সালাফীদের দৃষ্টিভঙ্গি শেয়ার করতে এবং ঐক্য ও ভ্রাতৃত্বের চেতনাকে আলিঙ্গন করতে আজই আমাদের সাথে যোগ দিন।
তাওদ্বীহু উছূলিল ফিক্বহ আলা মানাহিজি আহলিল হাদীছ - PDF

বাংলা বই তাওদ্বীহু উছূলিল ফিক্বহ আলা মানাহিজি আহলিল হাদীছ - PDF যাকারীয়া ইবনে গুলাম ক্বাদীর পাকিস্থানী

তাওদ্বীহু উছূলিল ফিক্বহ আলা মানাহিজি আহলিল হাদীছ - PDF
নিশ্চয় বনূ ইসরাঈল বাহাত্তরটি দলে বিভক্ত হয়েছিলো। আর আমার উম্মত তিহাত্তরটি দলে বিভক্ত হবে। তাদের মধ্যে মাত্র একটি দল ব্যতীত অন্য সকলেই জাহান্নামে যাবে”। ছাহাবীগণ বললেন: হে আল্লাহর রসূল, সেটা কোন দল? তিনি বললেন: “আমি ও আমার ছাহাবীগণ যেই মত ও আদর্শের উপরে আছি, এই আদর্শের উপরে যারা প্রতিষ্ঠিত থাকবে”। ইমাম তিরমিযী তার সুনানে (৫/২৬, হা/২৬৪১), আজুররী আশ শারী’আহ (৫১ পৃষ্ঠা), লালকায়ী শারহু ‘ইতিক্বাদি আহলিস সুন্নাহ এর (১/১০০), ত্বাবারানীসহ আরও অনেকে এই হাদীছটি বর্ণনা করেছেন, হাদীছটি সম্মিলিত সকল সনদের ভিত্তিতে হাসান পর্যায়ে উন্নীত হয়েছে, আলবানী রহিমাহুল্লাহ হাদীছটিকে হাসান বলেছেন। এই হাদীছটি প্রমাণ করে যে, (শেষ উম্মতের মধ্যে) বহু মত ও আদর্শের জন্ম হবে। আর ছাহাবীগণের আদর্শের ওপরে যারা চলবে একমাত্র তারাই ক্বিয়ামতের দিবসে মুক্তি পাবে। এই দলগুলোর মধ্যে কোন দলটি ছাহাবীগণের মতাদর্শের ওপর প্রতিষ্ঠিত? বাস্তবিকপক্ষে সেই দলটি হলো ‘আহলুল হাদীছ ওয়াস সুন্নাহ। এরাই হলো একমাত্র সাহায্যপ্রাপ্ত ও নাজাতপ্রাপ্ত দল। আর হে সম্মানিত পাঠক! আলোচ্য কিতাবে এই বিষয়ের প্রমাণ তুমি অচিরেই দেখতে পাবে। ‘একমাত্র আহলুল হাদীছগণই হলো সাহায্যপ্রাপ্ত ও নাজাতপ্রাপ্ত দল’ এই বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে এই কিতাবে। আর এই কিতাবে প্রকৃত আহলুল হাদীছ কারা, তাদের মত ও পথ এবং তাদের কার্যপ্রণালী সম্পর্কে স্পষ্টভাবে বিশ্লেষণ করা হয়েছে। ‘আল্লাহ যেনো আমাদেরকে প্রকৃতপক্ষে এবং বাস্তবিক অর্থেই আহলুল হাদীছ এর অন্তর্ভুক্ত করে দেন’ এটাই আল্লাহর কাছে প্রার্থনা করি। এই বিষয়ে তিনিই একমাত্র অভিভাবক ও প্রকৃত ক্ষমতাবান। আমাদের নবী – মুহাম্মাদ – ছ্বল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম -, তাঁর পরিবার পরিজন ও তাঁর সকল ছাহাবীগণের উপর আল্লাহর সালাত ও সালাম বর্ষিত হোক।

Latest reviews

  • Ikhtiar
  • 5.00 star(s)
  • Version: যাকারীয়া ইবনে গুলাম ক্বাদীর পাকিস্থানী
খুবই গুরুত্বপূর্ণ কিতাব।আহলে হাদিস/সালাফিদের ফিকহ শিক্ষার জন্য একটি অতি প্রয়োজনীয় কিতাব।শুকরিয়া, যাযাকুমুল্লাহু খাইরান।মহান আল্লাহ সুবহানাল্লাহু তাআ'লা আমাদেরকে সালাফি মানহাযের উপর দৃঢ় রাখুন।ফিকহের আরও ভাল ভাল কিতাব চাই।ইবনে তাইমিয়া রাহিমাহুল্লাহর ফতোয়ার কিতাব অনুবাদ হলে আরও ভাল লাগত।ইনশাআল্লাহ কোন সালাফি শায়খ হয়তো ভবিষ্যতে এই কাজ করবেন।
  • Raihaan
  • 5.00 star(s)
  • Version: যাকারীয়া ইবনে গুলাম ক্বাদীর পাকিস্থানী
বইটি সবার পড়া উচিত
Top