সালাফী আকিদা ও মানহাজে - Salafi Forum

Salafi Forum হচ্ছে সালাফী ও সালাফদের আকিদা, মানহাজ শিক্ষায় নিবেদিত একটি সমৃদ্ধ অনলাইন কমিউনিটি ফোরাম। জ্ঞানগর্ভ আলোচনায় নিযুক্ত হউন, সালাফী আলেমদের দিকনির্দেশনা অনুসন্ধান করুন। আপনার ইলম প্রসারিত করুন, আপনার ঈমানকে শক্তিশালী করুন এবং সালাফিদের সাথে দ্বীনি সম্পর্ক গড়ে তুলুন। বিশুদ্ধ আকিদা ও মানহাজের জ্ঞান অর্জন করতে, ও সালাফীদের দৃষ্টিভঙ্গি শেয়ার করতে এবং ঐক্য ও ভ্রাতৃত্বের চেতনাকে আলিঙ্গন করতে আজই আমাদের সাথে যোগ দিন।
গুনাহ তো করেই চলছি, কিন্তু ক্ষমা - PDF

বাংলা বই গুনাহ তো করেই চলছি, কিন্তু ক্ষমা - PDF শায়খ সালেহ আল-উসয়মী

গুনাহ তো করেই চলছি, কিন্তু ক্ষমা - PDF
মানুষ মাত্রই ভুল, To err is human- এটা আমাদের প্রবাদ বাক্য হলেও শরীয়তে এর সমর্থন আমরা লক্ষ্য করি। রাসূল বলেছেনঃ সব আদম সস্তানই গুনাহ করে (ভুল করে)। আর সর্বোত্তম ভুলকারীরা হলো, যারা (ভুল করার পর) তাওবা করে ।

তো ভুল করা মানবীয় ত্রুটি হলেও ইচ্ছাকৃত ভুল বা বারবার ভুল করা মোটেও মার্জনীয় নয়। আর সেজন্যই ধার্য করা আছে বিভিন্ন শাস্তি; যাতে করে ভুলের উপরে কেউ অটল না থাকে।

তদুপরিও আমরা তো মানুষ। ভুল হয়েই যায়। গুনাহ করেই ফেলি। কখন কিভাবে যে হয়ে যায়, বুঝতে পারি না অনেক সময়ই। কিন্তু আল্লাহ প্রদত্ত অতন্দ্র প্রহরী "অন্তর" যে আছে, ওটাই তাওবা ও ভুল স্বীকারে উদ্বুদ্ধ করে। মহান রবের সামনে দাঁড়াতে নির্দেশ দেয়। কেঁদে কেটে মাফ করিয়ে নিতে উৎসাহ যোগায়।
আল্লাহ তো আমাদেরকে তাঁকে ভুলে যেতে নিষেধ করেছেন। তিনি নিজেকে "মহা ক্ষমাশীল", "কৃপানিধান", "দয়াময়" ইত্যাদি আশাব্যঞ্জক গুণে গুণান্বিত করেছেন। নামগুলো বলে নিজেদেরকে এই গুনাহের সাগরে থেকেও সান্ত্বনা দিতে পারি।
  • গুনাহ তো করেই চলছি, কিন্তু ক্ষমা.webp
    গুনাহ তো করেই চলছি, কিন্তু ক্ষমা.webp
    22 KB · Views: 94

Latest reviews

আল্লাহ সুবহানাহু ওয়া তা'আলা মুসলিম জাতিকে জেগে ওঠার ও রবের দিকে ফিরে যাওয়ার তাওফীক দান করুন।
Top