সালাফী আকিদা ও মানহাজে - Salafi Forum

Salafi Forum হচ্ছে সালাফী ও সালাফদের আকিদা, মানহাজ শিক্ষায় নিবেদিত একটি সমৃদ্ধ অনলাইন কমিউনিটি ফোরাম। জ্ঞানগর্ভ আলোচনায় নিযুক্ত হউন, সালাফী আলেমদের দিকনির্দেশনা অনুসন্ধান করুন। আপনার ইলম প্রসারিত করুন, আপনার ঈমানকে শক্তিশালী করুন এবং সালাফিদের সাথে দ্বীনি সম্পর্ক গড়ে তুলুন। বিশুদ্ধ আকিদা ও মানহাজের জ্ঞান অর্জন করতে, ও সালাফীদের দৃষ্টিভঙ্গি শেয়ার করতে এবং ঐক্য ও ভ্রাতৃত্বের চেতনাকে আলিঙ্গন করতে আজই আমাদের সাথে যোগ দিন।
আসবাবুন নুযূল | Asbabun Nuzul - PDF

বাংলা বই আসবাবুন নুযূল | Asbabun Nuzul - PDF শাইখ মুকবিল বিন হাদী আল-ওয়াদিয়ী

আসবাবুন নুযূল | Asbabun Nuzul - PDF
আয়াতের ব্যাখ্যায় বা তার শানে-নুযূলের ব্যাপারে বহু এমন হাদীস ও আষার উল্লিখিত আছে, যার কোন সহীহ ভিত্তি নেই। বিধায় তা বিশ্বাস করা মুসলিমদের জন্য বৈধ নয়। সহীহ সুন্নাহর অনুসারিগণ সহীহ সুন্নাহর অনুসরণ করবে সর্বক্ষেত্রে। আকীদা, আহকাম, সীরাত, তারীখ ইত্যাদি সকল দ্বীনী বিষয়ে কুরআন ও সহীহ সুন্নাহই হবে শুদ্ধতার মানদন্ড।
শায়খ ওয়াদিয়ী সনদ উল্লেখ-সহকারে সহীহ-যয়ীফ বাতলে দিয়ে অনেক আয়াতের শানে-নুযূল এই পুস্তকে জমায়েত করেছেন। অনেকের ধারণা হতে পারে যে, প্রত্যেক আয়াত বা পুরো কুরআনের শানে নুযূল হয়তো এতে আছে, বাস্তব কিন্তু তা নয়। যতটুকু সহীহভাবে পাওয়া গেছে, কেবল ততটুকুই তিনি এতে উল্লেখ করেছেন।
বাংলার সাধারণ পাঠক হয়তো হাদীসের সনদগুলি পড়তে বিরক্তিবোধ করবেন। কেউ ভাববেন, সহীহাইন বুখারী-মুসলিমের সনদ উল্লেখ করা নিষ্প্রয়োজন ছিল। তবুও লেখক ‘মুসনাদ' আকারে বইটিকে প্রকাশ করতে চেয়েছেন, কারো উপকারে লাগবে এই আশায়। মহান আল্লাহ লেখক, অনুবাদক, প্রকাশক ও পাঠক, সকলকেই জাযা-এ-খাইর প্রদান করুন। আমীন।
Purchase Link
Click Here to BUY NOW!

বইটি ক্রয় করে লেখক ও প্রকাশককে নতুন বই প্রকাশে উদ্বুদ্ধ করুন।

  • আসবাবুন নুযূল.webp
    আসবাবুন নুযূল.webp
    11.2 KB · Views: 94
Top