সালাফী আকিদা ও মানহাজে - Salafi Forum

Salafi Forum হচ্ছে সালাফী ও সালাফদের আকিদা, মানহাজ শিক্ষায় নিবেদিত একটি সমৃদ্ধ অনলাইন কমিউনিটি ফোরাম। জ্ঞানগর্ভ আলোচনায় নিযুক্ত হউন, সালাফী আলেমদের দিকনির্দেশনা অনুসন্ধান করুন। আপনার ইলম প্রসারিত করুন, আপনার ঈমানকে শক্তিশালী করুন এবং সালাফিদের সাথে দ্বীনি সম্পর্ক গড়ে তুলুন। বিশুদ্ধ আকিদা ও মানহাজের জ্ঞান অর্জন করতে, ও সালাফীদের দৃষ্টিভঙ্গি শেয়ার করতে এবং ঐক্য ও ভ্রাতৃত্বের চেতনাকে আলিঙ্গন করতে আজই আমাদের সাথে যোগ দিন।
Farhad Molla

প্রশ্নোত্তর যদি কোন মহিলা হায়েজ থেকে পবিত্র হয়ে গোসল ছাড়া সিয়াম ও সলাত কিভাবে আদায় করবে?

Farhad Molla

Susceptible

Exposer
Q&A Master
Reporter
Salafi User
Threads
130
Comments
205
Solutions
1
Reactions
1,323
Credits
1,198
প্রশ্ন: যদি কোন মহিলা হায়েজ থেকে পবিত্র হয়ে গোসল ছাড়া সিয়াম ও সলাত কিভাবে আদায় করবে? বিষয়টি এমন যে আগামীকাল সিয়াম থাকবে কিন্তু ফজর কিভাবে আদায় করবে ফজর আদায় করার আগে গোসল করবে গোসল ছাড়া ওযু করে সালাত আদায় করলে কি হবে ?


উত্তর : সিয়ামের নিয়ত করতে পারবে। মাসিক থেকে পবিত্র হয়েছে অর্থাৎ মাসিক বন্ধ হয়েছে এখনো মাসিকের ফরজ গোসল করা হয়নি বা স্বামী স্ত্রী সহবাস হয়েছে স্বপ্নদোষ হয়েছে এখনো গোসল করা হয়নি সিয়ামের নিয়ত করতে পারবে। রোজা করতে পারবে রোজা করার জন্য নিয়ত করার জন্য পবিত্রতা শর্ত নয়।

কিন্তু সালাতের জন্য পবিত্রতা শর্ত তাহলে সাহরি খাওয়ার সময় যেমন সাহরি খাচ্ছে সাহারি খেতে পারবে নাপাক অবস্থায় মানে মাসিক বন্ধ হয়েছে। কিন্তু গোসল করা হয়নি স্বপ্নদোষ হয়ে গেছে।সহবাস হয়েছে গোসল করা হয়নি সাহারি খেতে পারবে। নিয়ত করতে পারবে।

রোজার আর যখন ফজরের আজান হবে তার আগে আগে গোসল করে ফরজ সালাত ওয়াক্ত মোতাবেক আদায় করতে হবে।পুরুষ হোক আর নারী হোক জি। যদি কেউ সূর্যদয় উঠিয়ে দেয় তাহলে সে কাবিরা গুনাহ করল। বলছেন যে বিষয়টি এমন যে আগামীকাল সিয়াম থাকবে কিন্তু ফজর কিভাবে আদায় করবে ফজর আদায় করার আগে গোসল করবে গোসল ছাড়া ওযু করে সালাত আদায় করলে কি হবে ?

এটা কি কোন মুসলিম জিজ্ঞাসা করে আউযুবিল্লাহ।মুসলিম কি এত অধম হয় আর এত তার ইসলামিক জ্ঞানের শোচনীয়তা যে ওযু করে বড় নাপাকি রয়েছে মাসিক বন্ধ হয়েছে মানে বড় নাপাকি রয়েছে। আচ্ছা অজু করে নামাজ পড়ে নেবেন গোসল করা ফরজ।আল্লাহ হেদায়েত দান করুন জি।



উত্তর প্রদানে
শায়খ মতিউর রহমান মাদানী হাফী :
৫ নং প্রশ্ন ৯ : ৪৮ সেকেন্ড থেকে ১১ : ৩০ সেকেন্ড​


 
Top