সালাফী আকিদা ও মানহাজে - Salafi Forum

Salafi Forum হচ্ছে সালাফী ও সালাফদের আকিদা, মানহাজ শিক্ষায় নিবেদিত একটি সমৃদ্ধ অনলাইন কমিউনিটি ফোরাম। জ্ঞানগর্ভ আলোচনায় নিযুক্ত হউন, সালাফী আলেমদের দিকনির্দেশনা অনুসন্ধান করুন। আপনার ইলম প্রসারিত করুন, আপনার ঈমানকে শক্তিশালী করুন এবং সালাফিদের সাথে দ্বীনি সম্পর্ক গড়ে তুলুন। বিশুদ্ধ আকিদা ও মানহাজের জ্ঞান অর্জন করতে, ও সালাফীদের দৃষ্টিভঙ্গি শেয়ার করতে এবং ঐক্য ও ভ্রাতৃত্বের চেতনাকে আলিঙ্গন করতে আজই আমাদের সাথে যোগ দিন।
S

প্রশ্নোত্তর কোন ঋতুবতী মহিলার স্বপ্নদোষ হ’লে তাকে ফরয গোসল করতে হবে কি?

shipa

Inquisitive

Q&A Master
Salafi User
Credit
1,345
কোন ঋতুবতী মহিলার স্বপ্নদোষ হ’লে সে ফরয গোসল করবে। আল্লাহ বলেন, ‘আর যদি তোমরা নাপাক হয়ে থাক, তাহ’লে গোসলের মাধ্যমে ভালভাবে পবিত্র হও’ (মায়েদাহ ৫/০৬)। ইবনু কুদামাহ (রহঃ) বলেন, যদি কেউ ঋতুকালীন নাপাকীর গোসল করে, তাহ’লে তার গোসল শুদ্ধ হবে ও নাপাকী দূর হয়ে যাবে (মুগনী ১/৫৪; বাস্সাম, তাওযীহুল আহকাম ১/২৯৭)।

তবে হায়েয বন্ধ না হ’লে পুরোপুরি পবিত্র হ’তে পারবে না। এর কারণ সম্পর্কে বিদ্বানগণ বলেন, হায়েয অবস্থায় স্পর্শ ছাড়া দেখে দেখে বা মুখস্থ কুরআন পাঠ করা যায়। কিন্তু স্ত্রী সহবাস বা স্বপ্নদোষের কারণে নাপাক হ’লে কুরআন পাঠ করা নাজায়েয। নারীরা যাতে কুরআন তেলাওয়াত করার সুযোগ পায়, সেজন্য তারা নাপাকী থেকে পবিত্র হওয়ার গোসল করে নিবে (ইবনু তায়মিয়াহ, মাজমূ‘উল ফাতাওয়া ১৯/২৩৮, ২১/৪৬০; উছায়মীন, ফাতাওয়া নূরুন ‘আলাদ-দারব ২/০৭,২২)।
আত তাহরীক
 
Top