ঘড়ি ডানহাতে বা বামহাতে পরতে কোন আপত্তি নেই। ব্যক্তির জন্য যেটি সহজতর সেটি তিনি নির্বাচন করতে পারেন। এর কোনটিকে সুন্নাহ পরিপন্থী বলা যাবে না।শাইখ আব্দুল আযিয বিন বায (রহঃ) বলেন:
“আংটির মত ঘড়ি ডানহাতে কিংবা বামহাতে পরতে কোন আপত্তি নেই। নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম থেকে সাব্যস্ত হয়েছে যে, তিনি ডানহাতে ও বামহাতে আংটি পরেছেন।”[সমাপ্ত][ফাতাওয়া ইসলামিয়্যা (৪/২৫৫)]
শাইখ মুহাম্মদ বিন সালিহ আল-উছাইমীন (রহঃ) বলেন:
“ডানহাতে ঘড়ি পরা বামহাতে ঘড়ি পরার চেয়ে উত্তম নয়। কেননা ঘড়ির বিষয়টি আংটির কাছাকাছি। এ কারণে ঘড়ি ডানহাতে পরা কিংবা বামহাতে পরার মধ্যে কোন পার্থক্য নেই। কিন্তু নিঃসন্দেহে বামহাতে পরা মানুষের জন্য সহজতর— পরার দিক থেকে এবং ঘড়ি-দেখার দিক থেকে। তাছাড়া বেশিরভাগ ক্ষেত্রে বামহাতে ঘড়ি পরাটা অধিক নিরাপদ। কেননা ডানহাতে বেশি কাজ করা হয়। তাই সেটি অধিক ঝুঁকিপূর্ণ।
এ বিষয়টিতে প্রশস্ততা রয়েছে। তাই এ কথা বলা যাবে না যে, ডানহাতে পরা সুন্নত। কেননা হাদিসে ডানহাতে ও বামহাতে আংটি পরার বিষয়টি উদ্ধৃত হয়েছে। ঘড়ি আংটির সাথে অধিক সাদৃশ্যপূর্ণ।”[সমাপ্ত]
[আল-শারহুল মুমতি (৬/১১০)]
আল্লাহ্ই সর্বজ্ঞ।