সালাফী আকিদা ও মানহাজে - Salafi Forum

Salafi Forum হচ্ছে সালাফী ও সালাফদের আকিদা, মানহাজ শিক্ষায় নিবেদিত একটি সমৃদ্ধ অনলাইন কমিউনিটি ফোরাম। জ্ঞানগর্ভ আলোচনায় নিযুক্ত হউন, সালাফী আলেমদের দিকনির্দেশনা অনুসন্ধান করুন। আপনার ইলম প্রসারিত করুন, আপনার ঈমানকে শক্তিশালী করুন এবং সালাফিদের সাথে দ্বীনি সম্পর্ক গড়ে তুলুন। বিশুদ্ধ আকিদা ও মানহাজের জ্ঞান অর্জন করতে, ও সালাফীদের দৃষ্টিভঙ্গি শেয়ার করতে এবং ঐক্য ও ভ্রাতৃত্বের চেতনাকে আলিঙ্গন করতে আজই আমাদের সাথে যোগ দিন।
সহীহ আত-তিরমিযী (সকল খণ্ড) - PDF

হাদিস গ্রন্থ সহীহ আত-তিরমিযী (সকল খণ্ড) - PDF মুহাম্মাদ বিন ঈসা আত তিরমিযী (রাহি.)

সহীহ আত-তিরমিযী (সকল খণ্ড) - PDF
হাদীস গ্রন্থগুলোর মধ্যে জামি’ আত-তিরমিযী অন্যতম। হাদীস গ্রন্হ গুলোর মধ্যে জামি’ পর্যায়ের হাদীসগ্রন্থ দুটির মধ্যে এটি একটি এবং অন্যটি হলো সহীহ বুখারী। প্রখ্যাত ছয়টি হাদীস গ্রন্থগুলোর মধ্যে তৃতীয় স্থানের অধিকারী। এই হাদীস গ্রন্থটি সম্পর্কে ইমাম তিরমিযী বলেন, যার ঘরে এই কিতাবখানি থাকবে, মনে করা যাবে যে, তার ঘরে স্বয়ং নবী (সা) অবস্থান করছেন ও নিজে কথা বলছেন।

বইটি কয়েকটি প্রকাশনী হতে বাংলা ভাষায় অনূদিত ও প্রকাশিত হয়েছে। কিন্তু এর তাহক্বীক সহ প্রকাশ করা হয় নি। হুসাইন আল মাদানী প্রকাশনী এ ব্যাপারে এগিয়ে এসেছে। এর তাহক্বীক করেছেন প্রখ্যাত মুহাদ্দিস শায়খ নাসির উদ্দীন আলবানী। অনুবাদ করেছেন হুসাইন বিন সোহরাব ও শাইখ মো: ঈসা মিঞা বিন খলিলুর রহমান।

বইটির অনন্য বৈশিষ্ট্য:

1. এটিতে জামি আত-তিরমিযী’র শুধুমাত্র সহীহ হাদীসগুলো সংকলিত হয়েছে। তাহক্বীক শাইখ নাসিরুদ্দীন আলবানী (রহ) থেকে নেয়া হয়েছে।

2. হাদীস সম্পর্কিত ইমাম তিরমিযী’র মতামতও সংরক্ষিত রয়েছে।

3. একই হাদীস অন্য গ্রন্থে থাকলে তাও উল্লেখ করা হয়েছে। বেশ কিছু ক্ষেত্রে নম্বরও দেয়া হয়েছে।

4. শাইখ নাসিরুদ্দীন আলবানী কোন গ্রন্থ হতে তাহক্বীক নেয়া হয়েছে তাওউল্লেখ করা হয়েছে। যেমন সিলসিলাহ সহীহাহ, ইরওয়াউল গালীল, আল কালিমুত তায়্যিব, সহীহুল জামে, রাওযুন নাযীর, তালীকুল রাগীব প্রভৃতি।

5. হাদীস উল্লেখিত কুরআনের আয়াতগুলোর ক্ষেত্রে কুরআনের সূরা ও আয়াত নম্বর উল্লেখ করা হয়েছে।

6. একই হাদীসের কোন অংশ সহীহ ও কোন অংশ যইফ তাও উল্লেখ করা হয়েছে।
Price
2013 TAKA
Purchase Link
https://click.salafiforum.com/OAB

বইটি ক্রয় করে লেখক ও প্রকাশককে নতুন বই প্রকাশে উদ্বুদ্ধ করুন।

Latest reviews

  • Shafeeq Yassin
  • 5.00 star(s)
  • Version: মুহাম্মাদ বিন ঈসা আত তিরমিযী (রাহি.)
جزاكم الله خيرا و احسن الجزء
Total Threads
13,339Threads
Total Messages
17,179Comments
Total Members
3,673Members
Latest Messages
jahidhashanLatest member
Top