‼️ পোস্টটি সুন্দরভাবে দেখতে এখানে ক্লিক করুন।‼️

‼️ পোস্টটি সুন্দরভাবে দেখতে এখানে ক্লিক করুন।‼️

‼️ পোস্টটি সুন্দরভাবে দেখতে এখানে ক্লিক করুন।‼️

বাংলা বই ফিকহুল ফিতান - PDF শায়খ সুলাইমান আর-রুহাইলি

ফিতনার যুগে বসবাস করে যদি ফিতনা সম্পর্কেই না জানি, তবে নিজেকে সহ উম্মাহকে বাঁচানোর আশা ও কল্পনা তো সুদূর পরাহত। আল্লাহ সুবহানাহু ওয়া তা'আলা ফিতনা দেন মানুষকে পরীক্ষা করার জন্য। ভালোমন্দ যাচাই-বাছাই করার জন্য। মুমিনের গুনাহ মাফ করে মর্যাদা বুলন্দের জন্য।

কিন্তু এইসব কিছু পেতে হলে অবশ্যই নিজেকে রক্ষা করতে হবে আগে। কোনোমতেই ফিতনার মোহে পড়ে ঈমান হারা হওয়া চলবে না। আর ফিতনা থেকে বাঁচার একমাত্র উপায় হলোঃ আল্লাহর সাহায্য, রহমত ও তাওফীক। এর পরপরই আসবে শরীয়তের জ্ঞানার্জনের মাধ্যমে আমল করে যাওয়া।

উক্ত বিষয়াবলী বিবেচনা করেই মূলত গ্রুপের পক্ষ থেকে ফিতনা বিষয়ে সালাফে সালেহীনের মানহাজ অনুসরণকারী সালাফী আলেমদের বিভিন্ন বক্তব্য, লিখনী, ফতোয়া ইত্যাদি অনুবাদের কাজে হাত দেওয়া হয়। এখনো চলছে। আলহামদুলিল্লাহ।

কিন্তু এরই মাঝে "সালাফীঃ আকীদা ও মানহাজে"" পেজ থেকে শায়খ সুলায়মান আর-রুহায়লী হাফিযাহুল্লাহর "ফিকহুল ফিতান" পুস্তিকাটি অনুবাদের ঘোষণা দেয়া হয়। ঘোষণা দেখেই 'আলহামদুলিল্লাহ' পড়েছি। এমতাবস্থায় এরকম কাজ সত্যিই কতটা যে আনন্দদায়ক, তা বলে বোঝানো মুশকিল। আল্লাহ পেজের দায়িত্বশীল ও অনুবাদককে উত্তম প্রতিদান দিন।
  • ফিকহুল ফিতান.webp
    55.7 KB · Views: 238

Latest reviews

ফিতনার এই যুগে একটি নির্দেশনা হিসেবে বইটি কাজ করবে