‼️ পোস্টটি সুন্দরভাবে দেখতে এখানে ক্লিক করুন।‼️

বাংলা বই খারেজী প্রভাবিতের প্রতি উপদেশ - PDF আব্দুস সালাম বিন বারজিস (রাহি.)

যত বিভ্রান্ত দল তৈরি হয়েছে ইসলামে, তারা কেউই মুখ ফুটে শরীয়ত না মানার কথা বা বিরোধিতার কথা একবারও বলেনি। বরং শরীয়তকে আরো শক্ত করে আঁকড়ে ধরতে বা তাদের মতানুযায়ী শরীয়তের সংস্কার করার জন্য তারা চেষ্টা চালাচ্ছে বলে সবার মাঝে একটা ধোঁয়াশা ভাব ছড়িয়ে দেয়। ইতিহাস সাক্ষী, দ্বীনের মৌল বিষয়ে যার জ্ঞান যত কম সে তত বেশি তাদের খপ্পরে পড়েছে। পূর্বসূরিদের সাথে যার সম্পর্ক যত ভঙ্গুর, বিভ্রান্তদের শিকার সে তত বেশি হয়।

এইসব বিভ্রান্ত দলগুলোর মাঝে খারেজী গোষ্ঠী অন্যতম। তারা বাহ্যিকভাবে দ্বীন পালনে অত্যন্ত কাঠিন্যতা এবং দুনিয়াবিমুখতার ভাব ধরে, ফলে সাধারণ জনগণের কাছে তাদের একটা গ্রহণযোগ্যতা তৈরি হয়। আর এভাবেই অত্যন্ত সংগোপনে তাদের একটা সমর্থক গোষ্ঠী তৈরি হয়। কিন্তু এই উম্মাহর প্রতি আল্লাহর রহমতের অন্যথম বহিঃপ্রকাশ হলো তারা কখনোই রাজদন্ড পায়নি, কোনো সময় পেলেও তা স্থায়ী হয়নি। কিন্তু যুগের পরিক্রমায় তারা বের হতেই থাকবে দাজ্জাল আসা পর্যন্ত।

অতএব আমাদেরকে তাদের ব্যাপারে সচেতন হতে হবে, নিজেদের সন্তানদের ব্যাপারেও খেয়াল রাখতে হবে। বিশেষ করে অধুনা নেটের সুবাদে একদম ঘরে ঘরে খারেজীদের উগ্রতা ও বিপরীতে মুরজিয়াদের শিথিলতা ঢুকছে খুব দ্রুতহারে।
  • খারেজী প্রভাবিতের প্রতি উপদেশ.pdf.webp
    46.3 KB · Views: 127