সালাফী আকিদা ও মানহাজে - Salafi Forum

Salafi Forum হচ্ছে সালাফী ও সালাফদের আকিদা, মানহাজ শিক্ষায় নিবেদিত একটি সমৃদ্ধ অনলাইন কমিউনিটি ফোরাম। জ্ঞানগর্ভ আলোচনায় নিযুক্ত হউন, সালাফী আলেমদের দিকনির্দেশনা অনুসন্ধান করুন। আপনার ইলম প্রসারিত করুন, আপনার ঈমানকে শক্তিশালী করুন এবং সালাফিদের সাথে দ্বীনি সম্পর্ক গড়ে তুলুন। বিশুদ্ধ আকিদা ও মানহাজের জ্ঞান অর্জন করতে, ও সালাফীদের দৃষ্টিভঙ্গি শেয়ার করতে এবং ঐক্য ও ভ্রাতৃত্বের চেতনাকে আলিঙ্গন করতে আজই আমাদের সাথে যোগ দিন।
sagar
Reactions
8

Profile posts Latest activity Postings Awards About

  • ’আয়িশাহ (রাঃ) হতে বর্ণিত। তিনি বলেন, যে ব্যক্তি তোমাকে বলে মুহাম্মাদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম স্বীয় রবকে দেখেছেন, সে মিথ্যা বলল। কেননা আল্লাহ্ বলছেন, চক্ষু তাঁকে দেখতে পায় না। আর যে ব্যক্তি তোমাকে বলে মুহাম্মাদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম গায়েব জানেন, সেও মিথ্যা বলল। কেননা আল্লাহ্ বলেন, গায়িব জানেন একমাত্র আল্লাহ্।

    সহীহ বুখারী [(আধুনিক প্রকাশনী- ৬৮৬৪, ইসলামিক ফাউন্ডেশন- ৬৮৬৬)
    ইমাম আবু নসর আস-সিজযি রাহ. (মৃত্যু-৪৪৪ হি.) বলেন—

    ‘আমাদের ইমামগন— যেমন সুফিয়ান সাওরি, মালিক বিন আনাস, সুফিয়ান বিন উয়াইয়না, হাম্মাদ বিন সালামা, হাম্মাদ বিন যায়েদ, আব্দুল্লাহ বিন মুবারাক, ফুজায়েল বিন ইয়াজ, আহমদ বিন হাম্বল, ইসহাক বিন রাহওয়াই— সবাই এ ব্যাপারে ঐকমত্য যে, আল্লাহ তা'আলা সত্তাগতভাবে আরশের ঊর্ধ্বে রয়েছেন। আর তাঁর জ্ঞান সকল স্থানে বিদ্যমান। কিয়ামতের দিন চক্ষু দ্বারা আরশের ওপরে তাঁকে দেখা যাবে। তিনি নিকটবর্তী আকাশে অবতারণ করেন। তিনি রাগান্বিত হন। সন্তুষ্ট হন। তিনি কথা বলেন, যা তিনি চান। যে ব্যক্তি (উপর্যুক্ত) এসবের কোনোকিছু অমান্য করে, সে তাদের থেকে সম্পর্কমুক্ত এবং তাঁরাও তার থেকে সম্পর্কহীন।’

    أَئِمَّتُنَا - كَسُفْيَانَ الثَّوْرِيِّ وَمَالِكِ بْنِ أَنَسٍ وَسُفْيَانَ بْنِ عُيَيْنَة وَحَمَّادِ بْنِ سَلَمَةَ، وَحَمَّادِ بْنِ زَيْدٍ، وَعَبْدِ اللَّهِ بْنِ الْمُبَارَكِ، وفضيل بْنِ عِيَاضٍ، وَأَحْمَدَ بْنِ حَنْبَلٍ، وَإِسْحَاقَ بْنِ رَاهَوَيْه - مُتَّفِقُونَ عَلَى أَنَّ اللَّهَ سُبْحَانَهُ بِذَاتِهِ فَوْقَ الْعَرْشِ وَأَنَّ عِلْمَهُ بِكُلِّ مَكَانٍ وَأَنَّهُ يُرَى يَوْمَ الْقِيَامَةِ بِالْأَبْصَارِ فَوْقَ الْعَرْشِ وَأَنَّهُ يَنْزِلُ إلَى سَمَاءِ الدُّنْيَا وَأَنَّهُ يَغْضَبُ وَيَرْضَى وَيَتَكَلَّمُ بِمَا شَاءَ. فَمَنْ خَالَفَ شَيْئًا مِنْ ذَلِكَ فَهُوَ مِنْهُمْ بَرِيءٌ وَهُمْ مِنْهُ بَرَاءٌ.

    [আল ইবানাহ, মাজমুউল ফাতাওয়া, ইবনু তাইমিয়া—

    ৩/২২২, আল উলু, জাহাবি—২৪৮]
    • Like
    Reactions: Habib Bin Tofajjal
    Habib Bin Tofajjal
    Habib Bin Tofajjal
    আসসালামু আলাইকুম,
    ফোরামে প্রোফাইল পোস্টে রিচ কম।
    আপনি চাইলে পোস্টগুলো ফোরামের উপযুক্ত ক্যাটাগরিতে করতে পারেন রিচ বেশী হবে ইনশাআল্লাহ।
    sagar
    sagar
    পরামর্শ দেয়ার জন্য ধন্যবাদ । আল্লাহ আপনাকে যাযাকায়ে খায়ের দান করুক
    Hasan Ali
    Hasan Ali
    আলহামদুলিল্লাহ
  • Loading…
  • Loading…
  • Loading…
  • Loading…
Total Threads
13,065Threads
Total Messages
16,663Comments
Total Members
3,449Members
Latest Messages
musfiqur rahmanLatest member
Top