সালাফী আকিদা ও মানহাজে - Salafi Forum

Salafi Forum হচ্ছে সালাফী ও সালাফদের আকিদা, মানহাজ শিক্ষায় নিবেদিত একটি সমৃদ্ধ অনলাইন কমিউনিটি ফোরাম। জ্ঞানগর্ভ আলোচনায় নিযুক্ত হউন, সালাফী আলেমদের দিকনির্দেশনা অনুসন্ধান করুন। আপনার ইলম প্রসারিত করুন, আপনার ঈমানকে শক্তিশালী করুন এবং সালাফিদের সাথে দ্বীনি সম্পর্ক গড়ে তুলুন। বিশুদ্ধ আকিদা ও মানহাজের জ্ঞান অর্জন করতে, ও সালাফীদের দৃষ্টিভঙ্গি শেয়ার করতে এবং ঐক্য ও ভ্রাতৃত্বের চেতনাকে আলিঙ্গন করতে আজই আমাদের সাথে যোগ দিন।
রাযায়েলে আ'মাল - PDF

বাংলা বই রাযায়েলে আ'মাল - PDF শাইখ আব্দুল হামীদ আল-ফাইযী আল-মাদানী।

রাযায়েলে আ'মাল - PDF
পাপ যেমনই হোক তা পাপ। আর পাপকে প্রশ্রয় দেওয়া এবং পাপ কর্মে অবহেলা প্রকাশ করা জ্ঞানীর কাজ নয়। পাপ ছোট হোক অথবা বড়, মহাপাপ হোক অথবা লঘুপাপ তাতে সাজা যখন আছে তখন তা থেকে সতর্ক ও দূরে থাকা সাবধানী মানুষের কাজ। আল্লাহর দরবারে আছে যেমন কর্ম তেমনই সাজা। তাই পাপ করলে সেখানে করা উচিত, যেখানে আল্লাহ পাপীকে দেখতে পান না এবং তত পরিমাণের পাপ করা উচিত, যত পরিমাণের আযাব ভোগ করার সাধ্য তার আছে। পাপ বৃহৎ না ক্ষুদ্র তা দেখা উচিত নয়। উচিত হল, যাঁর অবাধ্যাচরণ করে পাপ হয় তিনি কত বড়। যেমন পাপ করার সময় এমন আশাবাদী হওয়াও উচিত নয় যে, তিনি অতি ক্ষমাশীল, দয়াবান। তার এ পাপ মাফ করে দেবেন। কারণ, “তোমার প্রতিপালক ক্ষমাশীল এবং কঠিন শাস্তিদাতাও।” (সূরা ফুসসিলাত ৪৩ আয়াত)

অতিমহাপাপ (শিক) এর শাস্তি আল্লাহ মকুব করবেন না। এমন পাপীকে বিনা তওবায় আল্লাহ ক্ষমাও করবেন না। সে হবে চিরস্থায়ী জাহান্নামবাসী।

লঘু বা উপপাপ ক্ষমার্হ। বিভিন্ন মসীবত ও ইবাদতের বদৌলতে আল্লাহ এ পাপের পাপী বান্দাকে ক্ষমা করে অনুগ্রহ প্রদর্শন করেন। অবশ্য লঘুপাপ বেশী আকারে স্তুপীকৃত হলে তা যে গুরুপাপে পরিণত হয় তা বলাই বাহুল্য।
  • Like
Reactions: Sulaiman Al Athari
Top