সালাফী আকিদা ও মানহাজে - Salafi Forum

Salafi Forum হচ্ছে সালাফী ও সালাফদের আকিদা, মানহাজ শিক্ষায় নিবেদিত একটি সমৃদ্ধ অনলাইন কমিউনিটি ফোরাম। জ্ঞানগর্ভ আলোচনায় নিযুক্ত হউন, সালাফী আলেমদের দিকনির্দেশনা অনুসন্ধান করুন। আপনার ইলম প্রসারিত করুন, আপনার ঈমানকে শক্তিশালী করুন এবং সালাফিদের সাথে দ্বীনি সম্পর্ক গড়ে তুলুন। বিশুদ্ধ আকিদা ও মানহাজের জ্ঞান অর্জন করতে, ও সালাফীদের দৃষ্টিভঙ্গি শেয়ার করতে এবং ঐক্য ও ভ্রাতৃত্বের চেতনাকে আলিঙ্গন করতে আজই আমাদের সাথে যোগ দিন।
যে সলাতে হৃদয় গলে - PDF

বাংলা বই যে সলাতে হৃদয় গলে - PDF আবূ বকর বিন হাবিবুর রহমান

যে সলাতে হৃদয় গলে - PDF
সলাত এমন একটি 'ইবাদাত বিচারের দিন যার হিসাব সর্ব প্রথম গ্রহণ করা হবে। সলাত সংক্রান্ত বইয়ের কপির সংখ্যা অনুপাতে সলাত আদায়কারীর সংখ্যা খুব বেশি হবে বলে আমার মনে হয়না । তারপরও বাজারে বিদ্যমান সলাত সংক্রান্ত অনেক সহীহ, গইরি সহীহ বইয়ের ভীড়ে আরো একটি বই ঠেলে দেয়ার আশা পোষণ করছিলাম ২০০৮ সালে রামাযানের শেষ দশকে ‘ইতিকাফে বসার সময় থেকে । কিন্তু মাঝে কয়েক বছর বে-খেয়াল রয়ে যাই। অবশেষে ২০১১ ইং সালের মাঝামাঝিতে হাত দিয়েছিলাম বইটির কাজে।

নিয়মিত সলাত ত্যাগকারী কাফির না ফাসিক সে মাসয়ালা বিশ্লেষণ করা, সলাতের নিয়ম-কানুন বর্ণনা করা কিংবা সলাতের ফাযীলাত তুলে ধরা এ বইটির উদ্দেশ্য নয় । অর্থাৎ এখানে এমন কোন নাসিহাত সংযোজন করা হয়নি যা গ্রহণে কোন সলাত ত্যাগকারী সলাতের দিকে ফিরে আসবে। আর কোন মুসল্লী যদি সলাতের সঠিক নিয়ম-কানুন সন্ধান করে তাহলে সে এতে কোন উপকারী তথ্য পাবেনা। এ বইটি পড়লে জানা যাবে না হাত বুকের উপর বাঁধতে হবে, নাকি নাভির নিচে।

এ বইখানি শুধু ঐ সকল মুসল্লীদের জন্য রচনা করা হয়েছে যারা নিয়মিত সলাত আদায় করেন, সলাতের নিয়ম-পদ্ধতিও জানেন; কিন্তু সলাতের সময় মনটা অতিমাত্রায় এদিক-সেদিক ছুটাছুটি করে, মনকে ধরে রাখার চেষ্টা করেও ব্যার্থ হন। ফলে সলাতকে মনে হয় মৃত, তৃপ্তি আসে না । এখানে ঐ সকল মুসল্লীদের প্রসঙ্গেও আলোচনা করা হয়েছে যাদের সলাত তাদেরকে অন্যায় ও অশ্লীল কাজ হতে দূরে সরিয়ে রাখে না। সলাতে পরিপূর্ণ একাগ্রতার জন্য তাকুওয়া অবলম্বনই প্রকৃত উপায় জানার পরও তাক্বওয়া সম্পর্কে কলম ধরার সাহস পাইনি।
  • যে সলাতে হৃদয় গলে -  আবূ বকর বিন হাবিবুর রহমান_0000.webp
    যে সলাতে হৃদয় গলে - আবূ বকর বিন হাবিবুর রহমান_0000.webp
    43 KB · Views: 64
  • Like
Reactions: G.M. Yeamin
Top