সালাফী আকিদা ও মানহাজে - Salafi Forum

Salafi Forum হচ্ছে সালাফী ও সালাফদের আকিদা, মানহাজ শিক্ষায় নিবেদিত একটি সমৃদ্ধ অনলাইন কমিউনিটি ফোরাম। জ্ঞানগর্ভ আলোচনায় নিযুক্ত হউন, সালাফী আলেমদের দিকনির্দেশনা অনুসন্ধান করুন। আপনার ইলম প্রসারিত করুন, আপনার ঈমানকে শক্তিশালী করুন এবং সালাফিদের সাথে দ্বীনি সম্পর্ক গড়ে তুলুন। বিশুদ্ধ আকিদা ও মানহাজের জ্ঞান অর্জন করতে, ও সালাফীদের দৃষ্টিভঙ্গি শেয়ার করতে এবং ঐক্য ও ভ্রাতৃত্বের চেতনাকে আলিঙ্গন করতে আজই আমাদের সাথে যোগ দিন।
বিষয়ভিত্তিক হাদীস সংকলন - হাদীস সম্ভার - PDF

বাংলা বই বিষয়ভিত্তিক হাদীস সংকলন - হাদীস সম্ভার - PDF শাইখ আব্দুল হামীদ আল-ফাইযী আল-মাদানী।

বিষয়ভিত্তিক হাদীস সংকলন - হাদীস সম্ভার - PDF
আমাদের জন্য উত্তম আর্দশ হলেন মুহাম্মাদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম। আর তাঁর জীবনাদর্শ গঠন করতে হলে পবিত্র কুরআন এবং সহীহ সুন্নাহ্ জানার বিকল্প নেই। বাংলা ভাষাভাষীরা সাধারণত কুতুবুস সিত্তাহ্ (সহীহুল বুখারী, সহীহ মুসলিম, আবূ দাঊদ, নাসাঈ, তিরমিযী ও ইবনে মাজাহ্), ও সংকলিত মিশকাত, রিয়াযুয স্বলেহীন ও বুলুগুল মারাম হাদীসের কিতাবগুলোর নাম শুনে, জানে ও পড়ে থাকে। আর এ কয়েকটি কিতাবের মূল কপি ও বাংলা অনুবাদ আমাদের দেশে পাওয়া যায়। কিন্তু এ ছাড়াও যে একাধিক হাদীস গ্রন্থ রয়েছে, সে সমস্ত কিতাবগুলোর নাম অনেকে জানে না এবং ব্যক্তিগতভাবে সংগ্রহ নেই এমনকি এ দেশের বড় বড় ধর্মীয় প্রতিষ্ঠান, লাইব্রেরীগুলোতেও খুঁজে পাওয়া যায় না।

যাহোক জন্ম থেকে মৃত্যু পর্যন্ত মানুষের জীবনের সকল দিক ও বিভাগ নিয়ে শাইখ আব্দুল হামীদ ফাইযী আল-মাদানী দীর্ঘ দিন যাবত বহু পরিশ্রম করে তাঁর রচিত অনুদিত ও সম্পাদিত প্রায় শতাধিক গ্রন্থ থেকে নির্বাচন করে বিষয়ভিত্তিক আকারে ৪২টি অধ্যায়ে, ৫৬৩টি বিষয়ে ৩৯০২টি গুরুত্বপূর্ণ সহীহ হাদীস প্রায় ৩০টিরও বেশি মূল হাদীস গ্রন্থ থেকে নির্বাচন করে সন্নিবেশিত করেছেন। যার অনেক হাদীস দূষ্প্রাপ্য হাদীসের কিতাব থেকে তাহক্বীক্ব ও তাখরীজ করে হাদীস নম্বর বা খ-, পৃষ্ঠা উল্লেখ করেছেন। তার ব্যবহৃত প্রতিটি হাদীস বা তার পৃষ্ঠা নম্বর, মাকতাবাতুস শামেলায় প্ওায়া যাবে। (এটি একটি সফ্টওয়ার যাতে আরবী ভাষায় প্রায় ১৭,০০০ খানা বই রয়েছে) এছাড়াও তিনি অধিকাংশ বিষয়ের সাথে সংশ্লিষ্ট কুরআনের প্রায় ৪০০ টি আয়াত উল্লেখ করেছেন।
Purchase Link
Click Here to BUY NOW!

বইটি ক্রয় করে লেখক ও প্রকাশককে নতুন বই প্রকাশে উদ্বুদ্ধ করুন।

  • বিষয়ভিত্তিক-হাদীস-সংকলন-হাদীস-সম্ভার.webp
    বিষয়ভিত্তিক-হাদীস-সংকলন-হাদীস-সম্ভার.webp
    12.6 KB · Views: 101
Top