সালাফী আকিদা ও মানহাজে - Salafi Forum

Salafi Forum হচ্ছে সালাফী ও সালাফদের আকিদা, মানহাজ শিক্ষায় নিবেদিত একটি সমৃদ্ধ অনলাইন কমিউনিটি ফোরাম। জ্ঞানগর্ভ আলোচনায় নিযুক্ত হউন, সালাফী আলেমদের দিকনির্দেশনা অনুসন্ধান করুন। আপনার ইলম প্রসারিত করুন, আপনার ঈমানকে শক্তিশালী করুন এবং সালাফিদের সাথে দ্বীনি সম্পর্ক গড়ে তুলুন। বিশুদ্ধ আকিদা ও মানহাজের জ্ঞান অর্জন করতে, ও সালাফীদের দৃষ্টিভঙ্গি শেয়ার করতে এবং ঐক্য ও ভ্রাতৃত্বের চেতনাকে আলিঙ্গন করতে আজই আমাদের সাথে যোগ দিন।
হাদীসে কুদসী সমগ্র - PDF

বাংলা বই হাদীসে কুদসী সমগ্র - PDF আল্লামা নাসিরুদ্দীন আলবানী (রাহি.)

হাদীসে কুদসী সমগ্র - PDF
আল্লাহ তাআলার কিছু বাণী ওয়াহিয়ে মাতলূ দ্বারা জিবরীল আমীনের মাধ্যমে বর্ণিত না হয়ে এর ভাবার্থ ইলহাম বা স্বপ্নযোগে কিংবা জিবরীল আমীনের মাধ্যমে নাবী আলায়হি কে জানিয়ে দেয়া হয়েছে। পরে নাবী (ﷺ) ঐ ভাবার্থকে নিজের ভাষায় প্রকাশ করেছেন। ঐ ভাবার্থের শব্দগুলো স্বয়ং আল্লাহ তাআলার নয় বলে ওগুলোকে কুরআন হিসেবে ধরা হয়নি। কিন্তু এর ভাবার্থগুলো যেহেতু নাবী (ﷺ)-এর, তাই এর নাম হাদীস। এজন্যই আল্লাহ তাআলার উক্তিমূলক ভাবার্থ এবং ঐ উক্তির বর্ণনায় রসূল (ﷺ)-এর শব্দ উভয়কে এক কথায় হাদিসে কুদসি বলা হয়।

হাদীসের তাখরীজে হাদীসশাস্ত্রের যে নম্বরগুলো ব্যবহার করা হয়েছে আন্তর্জাতিকভাবে স্বীকৃত বিস্ময়কর হাদীস গ্রন্থের শব্দকোষ অভিধান আল- মু’জামুল মুফাহরাস লিআলফাযিল হাদীসশাস্ত্রের সঙ্গে মিল রেখে। যেমন সাহীহুল বুখারীর নম্বর ফাতহুল বারীর নম্বরের সঙ্গে, সাহীহ মুসলিমের নম্বর ফুয়াদ আব্দুল বাকীর নম্বরের সঙ্গে মিলবে, যা আল-মু’জামুল মুফাহরাস লিআলফাযিল হাদীস অনুসরণ করা হয়েছে। বাকীগুলোও সেই নম্বরগুলো শুধুমাত্র ঐ সকল হাদীসশাস্ত্রের সাথে যে কোন ধরনের মিল থাকার কারণেই উল্লেখ করা হয়েছে। এমন ভাবার কোন কারণে নেই যে, উক্ত নম্বরের সবগুলো হাদীসই হাদীসে কুদসী সমগ্র। এখানে শুধুমাত্র কুতুবুত তিসআহ বা নয়টি হাদীসগ্রন্থের আলোকেই তাখরীজ করা হয়েছে।
Price
400 TAKA
Purchase Link
https://click.salafiforum.com/mWM

বইটি ক্রয় করে লেখক ও প্রকাশককে নতুন বই প্রকাশে উদ্বুদ্ধ করুন।

  • হাদীসে কুদসী সমগ্র PDF Download.webp
    হাদীসে কুদসী সমগ্র PDF Download.webp
    15.9 KB · Views: 114
Top