সালাফী আকিদা ও মানহাজে - Salafi Forum

Salafi Forum হচ্ছে সালাফী ও সালাফদের আকিদা, মানহাজ শিক্ষায় নিবেদিত একটি সমৃদ্ধ অনলাইন কমিউনিটি ফোরাম। জ্ঞানগর্ভ আলোচনায় নিযুক্ত হউন, সালাফী আলেমদের দিকনির্দেশনা অনুসন্ধান করুন। আপনার ইলম প্রসারিত করুন, আপনার ঈমানকে শক্তিশালী করুন এবং সালাফিদের সাথে দ্বীনি সম্পর্ক গড়ে তুলুন। বিশুদ্ধ আকিদা ও মানহাজের জ্ঞান অর্জন করতে, ও সালাফীদের দৃষ্টিভঙ্গি শেয়ার করতে এবং ঐক্য ও ভ্রাতৃত্বের চেতনাকে আলিঙ্গন করতে আজই আমাদের সাথে যোগ দিন।
তাফসীর হুকুম বি গয়রি মা আন‌ ঝালাল্লাহ ও ফিতনাতুত তাকফীর - PDF

বাংলা বই তাফসীর হুকুম বি গয়রি মা আন‌ ঝালাল্লাহ ও ফিতনাতুত তাকফীর - PDF শায়েখ নাসিরুদ্দীন আলবানী (রাহি.)

তাফসীর হুকুম বি গয়রি মা আন‌ ঝালাল্লাহ ও ফিতনাতুত তাকফীর - PDF
তাফসীর হুকুম বি-গয়রি মা-আন্‌ঝালাল্লাহ ইসলাম বিরোধী আইনজারির বিধান ও ফিতনাতুত তাকফীর

মহান রব্বুল ‘আলামীনের দরবারে লাখো, কোটি শুকরিয়া যে, কুরআন, সহীহ হাদীস ও সালফে সালেহীনদের বিশ্লেষণের আলোকে আমরা “তাফসীরঃ হুকুম বি-গয়রি মা-আনঝালাল্লাহ” বইটি প্রকাশ করতে পেরেছি।

এ গ্রন্থটি মূলত অনুবাদ ও সঙ্কলন। গ্রন্থটির মূল প্রতিপাদ্য বিষয় হলো, যেসব মুসলিম শাসক নিজ নিজ দেশে আল্লাহর আইন বাস্তবায়ন করছে না, তারা কি কেবল এ কারণেই সুস্পষ্টভাবে মুরতাদ-কাফির? নাকি তাদের এই কার্যক্রমের কারণে পরিস্থিতি বিশেষে তারা কবীরা গোনাহে লিপ্ত পাপী মুসলিম (সালাত কায়েমের শর্তে)?

আবার পরিস্থিতি বিশেষে (দ্বীনের ছোট বা বড় বিষয়কে অবজ্ঞা, তুচ্ছ-তাচ্ছিল্য কিংবা বিরোধিতার কারণে) সুস্পষ্ট মুরতাদ-কাফির? এ পর্যায়ে মুসলিম দেশগুলোর শাসকদের ব্যাপারে ঢালাওভাবে কোন কোন মহল সুস্পষ্ট কাফির ও তাদের রক্ত হালাল হওয়ার ফাতওয়া জারি করে ক্ষমতা দখল ও দেশবিরোধি নানাবিধ তৎপরতায় লিপ্ত রয়েছে।

এ ফাতওয়া জারি হওয়ার মূলে রয়েছে, কুরআনের শাব্দিক অর্থকে ব্যবহার। পক্ষান্তরে এর প্রয়োগিক অর্থ সাহাবীগণ এ এবং পরবর্তী ইমাম ও মুহাদ্দিসগণ (সালাফে - সালেহীন) কিভাবে নিয়েছিলেন তা থেকে দূরে থাকা। যারা কুরআন ও হাদীসের দাবি উপস্থাপনে এই পথ থেকে ভিন্ন পন্থা অবলম্বন করেছেন, তাদেরই এখানে খারেজী বলে উল্লেখ করা হয়েছে।
  • তাফসীর হুকুম বি-গয়রি মা-আন্‌ঝালাল্লাহ  [ ইসলাম বিরোধী আইনজারির বিধান ] ও  ফিতনাতুত তাকফীর .webp
    তাফসীর হুকুম বি-গয়রি মা-আন্‌ঝালাল্লাহ [ ইসলাম বিরোধী আইনজারির বিধান ] ও ফিতনাতুত তাকফীর .webp
    50 KB · Views: 57
Top