সালাফী আকিদা ও মানহাজে - Salafi Forum

Salafi Forum হচ্ছে সালাফী ও সালাফদের আকিদা, মানহাজ শিক্ষায় নিবেদিত একটি সমৃদ্ধ অনলাইন কমিউনিটি ফোরাম। জ্ঞানগর্ভ আলোচনায় নিযুক্ত হউন, সালাফী আলেমদের দিকনির্দেশনা অনুসন্ধান করুন। আপনার ইলম প্রসারিত করুন, আপনার ঈমানকে শক্তিশালী করুন এবং সালাফিদের সাথে দ্বীনি সম্পর্ক গড়ে তুলুন। বিশুদ্ধ আকিদা ও মানহাজের জ্ঞান অর্জন করতে, ও সালাফীদের দৃষ্টিভঙ্গি শেয়ার করতে এবং ঐক্য ও ভ্রাতৃত্বের চেতনাকে আলিঙ্গন করতে আজই আমাদের সাথে যোগ দিন।
ইহুদি ও খ্রিষ্টান জাতির ইতিহাস - PDF

নন সালাফি ইহুদি ও খ্রিষ্টান জাতির ইতিহাস - PDF ড. মুহাম্মদ জিয়াউর রহমান আজমি

বইটিতে আকিদা ও মানহাজগত ত্রুটি থাকতে পারে। বইটি সাধারণ পাঠকদের জন্য নয় বরং বিশেষ প্রয়োজনে রদ ও গবেষণার জন্য দেওয়া হয়েছে। PDF টি ইন্টারনেট থেকে সংগ্রহীত ফোরাম থেকে বইটির PDF রিমুভ করতে ইমেইল করুন [email protected]

ইহুদি ও খ্রিষ্টান জাতির ইতিহাস - PDF
ইহুদি ও খ্রিষ্টান। বিশ্ব ইতিহাসের প্রাচীন দুই জাতি। বর্তমান বিশ্বের ক্ষমতার চাকায় যাদের আজ নিয়ন্ত্রণ। মুসলিমদের সঙ্গে সংঘাতে যারা আছে সর্বাগ্রে। এসব আমাদের চোখের সামনে স্পষ্ট হলেও আড়ালে রয়ে গেছে এ দুই জাতির প্রকৃত ইতিহাস। নিরেট সত্যকে আড়ালে রেখে নিজেদের মনগড়া বিকৃত ধর্মগ্রন্থের মাধ্যমে তারা নিজেদের শ্রেষ্ঠত্ব প্রমাণের চেষ্টায় সদা লিপ্ত।
সেই প্রকৃত সত্যকে তুলে ধরার প্রয়াস চালিয়েছেন এ গ্রন্থের লেখক। হয়েছেন ধর্মীয় ইতিহাসের উৎস ও আদি মূল অন্বেষণের কষ্টসাধ্য দীর্ঘ যাত্রার মুসাফির। প্রাচীন গ্রন্থ ও ইতিহাস, ধর্মীয় দল-উপদল প্রধানদের গ্রন্থনা, ইউরোপিয়ান ধর্মীয় ঐতিহাসিক দিকপালদের লেখনীর আলোকে সেসব উপস্থাপন করেছেন সুচারুরূপে। তিনি গবেষণা চালিয়েছেন ইহুদি ও খ্রিষ্টাধর্মের ক্রমবিকাশের ইতিহাস, এর ওপর আপতিত রাজনৈতিক, ভৌগোলিক, জাতিগত ও সভ্যতাকেন্দ্রিক সন্ধিক্ষণ নিয়ে। আজকের ফিলিস্তিন নিয়ে তাদের যে চক্রান্ত, পাঠক হবেন এর গোড়ার অধ্যায়ের সাক্ষী।
লেখক শুধু ইতিহাস বর্ণনা করেই শেষ করেননি। কুরআন-হাদিসের আলোকে এবং যুক্তির নিরিখে উন্মোচিত করেছেন ইহুদি ও খ্রিষ্টানদের প্রকৃত চিত্র। প্রমাণ করেছেন তাদের বিভ্রান্তি এবং দাবিসমূহের অসারতা। শেকড়সন্ধানী লেখক পাঠককে নিয়ে যাত্রা করবেন ইহুদিদের প্রাচীন সময়ে। প্রায় ৩০০০ বছর আগে তাদের আদি নিবাস এবং উৎপত্তিস্থলে। ঐতিহাসিক উত্থান-পতন থেকে কীভাবে এলো আজকের ইসরাইল? সেটিও তিনি ধারাবাহিকভাবে তুলে ধরেছেন।
ইহুদি ও খ্রিষ্টধর্মের একেবারে সূচনা থেকে ধীরে ধীরে আজকের ইসরাইলে রূপান্তরের পূর্ণাঙ্গ ইতিহাসের গ্রন্থিত রূপই—‘ইহুদি ও খ্রিষ্টান জাতির ইতিহাস’।
Top