সালাফী আকিদা ও মানহাজে - Salafi Forum

Salafi Forum হচ্ছে সালাফী ও সালাফদের আকিদা, মানহাজ শিক্ষায় নিবেদিত একটি সমৃদ্ধ অনলাইন কমিউনিটি ফোরাম। জ্ঞানগর্ভ আলোচনায় নিযুক্ত হউন, সালাফী আলেমদের দিকনির্দেশনা অনুসন্ধান করুন। আপনার ইলম প্রসারিত করুন, আপনার ঈমানকে শক্তিশালী করুন এবং সালাফিদের সাথে দ্বীনি সম্পর্ক গড়ে তুলুন। বিশুদ্ধ আকিদা ও মানহাজের জ্ঞান অর্জন করতে, ও সালাফীদের দৃষ্টিভঙ্গি শেয়ার করতে এবং ঐক্য ও ভ্রাতৃত্বের চেতনাকে আলিঙ্গন করতে আজই আমাদের সাথে যোগ দিন।
ইমাম নববীর চল্লিশ হাদীসের ব্যাখ্যা - PDF

বাংলা বই ইমাম নববীর চল্লিশ হাদীসের ব্যাখ্যা - PDF ইমাম ইবনে দাকীক ঈদ (রাহি.)

ইমাম নববীর চল্লিশ হাদীসের ব্যাখ্যা - PDF
আলেমদের মাঝে অনেকেই এমন আছেন, যারা দীনের মূলনীতি সম্পর্কিত চল্লিশটি হাদীস সংকলন করেছেন। কেউ দীনের শাখাগত বিধান সম্পর্কিত চল্লিশটি হাদীস সংকলন করেছেন। কেউ কেউ হয়তো জিহাদ সম্পর্কিত চল্লিশটি হাদীস সংকলন করেছেন।

কেউ কেউ যুহদ (দুনিয়াবিমুখতা) সম্পর্কে সংকলন করেছেন। কেউ কেউ শিষ্টাচার সম্পর্কে সংকলন করেছেন। কেউ কেউ ভাষণ সম্পর্কিত হাদীস সংকলন করেছেন । এগুলোর প্রত্যেকটিই নেক বিষয়বস্তু । আল্লাহ তা'আলা এই বিষয়বস্তুগুলোর সংকলকদের প্রতি সন্তুষ্ট হোন। কিন্তু আমার দৃষ্টিতে এই সকল উদ্দেশ্যের চাইতে সর্বাধিক গুরুত্বপূর্ণ মনে হয়েছে সাধারণভাবে চল্লিশটি হাদীস সংকলন করার বিষয়টিকে।

আর তা হলো সকল বিষয়বস্তুর সমন্বয়ে গঠিত চল্লিশটি হাদীসের একটি সংকলন। যেখানে প্রত্যেকটি হাদীসই দীনের একটি মহান মূলনীতি বিশিষ্ট হবে। যেই হাদীসকে আলেমগণ ইসলামের ভিত্তি অথবা ইসলামের অর্ধাংশ অথবা এক তৃতীয়াংশ অথবা এই জাতীয় গুরুত্বপূর্ণ অংশ বলে স্বীকৃতি দিয়েছেন ।
Purchase Link
Click Here to BUY NOW!

বইটি ক্রয় করে লেখক ও প্রকাশককে নতুন বই প্রকাশে উদ্বুদ্ধ করুন।

Latest reviews

  • Anonymous
  • 5.00 star(s)
  • Version: ইমাম ইবনে দাকীক ঈদ (রাহি.)
best beginner ahadith book
  • Safiullah
  • 5.00 star(s)
  • Version: ইমাম ইবনে দাকীক ঈদ (রাহি.)
বইটির বেশিরভাগ হাদিস বিশুদ্ধতম গ্রন্থ সহিহ বুখারি ও সহিহ মুসলিমে রয়েছে। আর আমরা ত সবাই জানি যে, হাদিসগ্রন্থ থেকে শুধু হাদিস পড়লেই হয় না, বরং তার সঠিক ব্যাখ্যা, উদ্দেশ্য, ব্যবহারও জানতে হয়।

মুমিনের জীবন ঘনিষ্ঠ গুরুত্বপূর্ণ ও কার্যকরী মৌলিক বিষয়ের ওপর ৪২ টি হাদীস সংকলন করেছেন লেখক সাহেব। এবং খুব সহজ সাবলিল ভাষায় তার ব্যাখাও দেওয়া আছে বইটিতে।

যে কেউ মনোযোগ দিয়ে পাঠ করলেই বুঝে আয়ত্ত করতে পারবে সবগুলো হাদিস, ইনশা আল্লাহ্ এবং হাদিস সংকলনের ক্ষেত্রে লেখক বিশুদ্ধতার অপরিহার্যতার নীতি অবলম্বন করেছেন, আলহামদুলিল্লাহ।
Top