সালাফী আকিদা ও মানহাজে - Salafi Forum

Salafi Forum হচ্ছে সালাফী ও সালাফদের আকিদা, মানহাজ শিক্ষায় নিবেদিত একটি সমৃদ্ধ অনলাইন কমিউনিটি ফোরাম। জ্ঞানগর্ভ আলোচনায় নিযুক্ত হউন, সালাফী আলেমদের দিকনির্দেশনা অনুসন্ধান করুন। আপনার ইলম প্রসারিত করুন, আপনার ঈমানকে শক্তিশালী করুন এবং সালাফিদের সাথে দ্বীনি সম্পর্ক গড়ে তুলুন। বিশুদ্ধ আকিদা ও মানহাজের জ্ঞান অর্জন করতে, ও সালাফীদের দৃষ্টিভঙ্গি শেয়ার করতে এবং ঐক্য ও ভ্রাতৃত্বের চেতনাকে আলিঙ্গন করতে আজই আমাদের সাথে যোগ দিন।
আদর্শ বিবাহ ও দাম্পত্য - PDF

বাংলা বই আদর্শ বিবাহ ও দাম্পত্য - PDF শাইখ আব্দুল হামীদ আল-ফাইযী আল-মাদানী।

আদর্শ বিবাহ ও দাম্পত্য - PDF
বর্তমানে বহু জঘন্য কুপ্রথায় ও কুসংস্কারে নিমজ্জিত আমাদের সমাজ। পূর্ব- পুরুষদের অন্ধ-অনুসরণ ও তথাকথিত বাপ-দাদাদের অনুকরণের ভিত্তিতেই আমাদের বহু কার্য-কলাপ সম্পাদিত হয়। অথচ মুসলমান হিসাবে আমাদের সকল কাজ-কর্ম ও অনুষ্ঠানাদি কুরআন ও হাদীসের নির্ভেজাল পন্থাতেই সুসম্পন্ন হওয়া উচিত; মানব রচিত সমাজে প্রচলিত শরীয়ত পরিপন্থী নিয়ম-নীতির ভিত্তিতে নয় ।

কুরআন ও হাদীসের আলোকে এ কথা পরিষ্কার যে, বিবাহ-বন্ধন একটি বরকতপূর্ণ মহৎ কাজ; যার প্রতি সকল যুবককে উদ্বুদ্ধ করা হয়েছে। যেমন, নবী (ﷺ), “হে যুবকদল! তোমাদের মধ্যে যারা সামর্থ্যবান, তারা যেন বিবাহ করে নেয় কেননা, এটা চক্ষুকে অবনত রাখবে এবং লজ্জাস্থানের হিফাযত করবে। আর যে বিবাহ করার সামর্থ্য রাখে না, সে রোযা রাখবে। কেননা, এটা তার কামপ্রবৃত্তিকে দমন করবে।”

অতএব মহৎ এই কাজটি কুরআন ও হাদীসের ভিত্তিতেই সম্পাদিত হওয়া দরকার। এ ছাড়া বিবাহের উদ্দেশ্য হল যৌন-সুখ উপভোগ করা এবং নির্মল ও সুষ্ঠু সমাজ গঠন করা। পবিত্র এই উদ্দেশ্যে মানুষ তখনই সফলকাম হতে পারবে, যখন সে তা রাসূলের আদর্শ ও তাঁর নির্দেশিত তরীকায় আঞ্জাম দিবে। কিন্তু যদি রাসূল কে কে কে-এর তরীকা পরিহার করে মস্তিষ্ক-প্রসূত এমন দেশাচারের বশীভূত হয়ে একাজ সম্পাদন করা হয়; যাতে রয়েছে লোভের অগ্নিদৃষ্টি ও স্বার্থপরতার করাল গ্রাস, তাহলে তা ব্যক্তি ও সমাজ জীবনে অশান্তি ও কলহ ব্যতীত কিছুই বয়ে আনবে না ।
Purchase Link
Click Here to BUY NOW!

বইটি ক্রয় করে লেখক ও প্রকাশককে নতুন বই প্রকাশে উদ্বুদ্ধ করুন।

  • আদর্শ বিবাহ ও দাম্পত্য.webp
    আদর্শ বিবাহ ও দাম্পত্য.webp
    9.3 KB · Views: 82

Latest reviews

  • Qamar uddin
  • 5.00 star(s)
  • Version: শাইখ আব্দুল হামীদ আল-ফাইযী আল-মাদানী।
শাইখ আব্দুল হামীদ আল-ফাইযীর বইগুলো অসাধারণ আদর্শ বিবাহ ও দাম্পত্য এই বইটিও এর ব্যাতিক্রম নয়
Top