সালাফী আকিদা ও মানহাজে - Salafi Forum

Salafi Forum হচ্ছে সালাফী ও সালাফদের আকিদা, মানহাজ শিক্ষায় নিবেদিত একটি সমৃদ্ধ অনলাইন কমিউনিটি ফোরাম। জ্ঞানগর্ভ আলোচনায় নিযুক্ত হউন, সালাফী আলেমদের দিকনির্দেশনা অনুসন্ধান করুন। আপনার ইলম প্রসারিত করুন, আপনার ঈমানকে শক্তিশালী করুন এবং সালাফিদের সাথে দ্বীনি সম্পর্ক গড়ে তুলুন। বিশুদ্ধ আকিদা ও মানহাজের জ্ঞান অর্জন করতে, ও সালাফীদের দৃষ্টিভঙ্গি শেয়ার করতে এবং ঐক্য ও ভ্রাতৃত্বের চেতনাকে আলিঙ্গন করতে আজই আমাদের সাথে যোগ দিন।
আকিদার চারটি মৌলিক পরিভাষা - PDF

বাংলা বই আকিদার চারটি মৌলিক পরিভাষা - PDF আবু বকর মুহাম্মদ যাকারিয়া

আপনার ডাউনলোডকৃত বইটির পিডিএফ থেকে কমপক্ষে হলেও একটি গুরুত্বপূর্ণ বিষয় পোস্ট করে আমাদের ফোরামের কনটেন্ট সমৃদ্ধ করুন।
আকিদার চারটি মৌলিক পরিভাষা - PDF
আক্বীদার চারটি মৌলিক পরিভাষা - মানব জীবনের সফলতার জন্য, চারটি জিনিস প্রতিটি মানুষকে জানতেই হবে, তার প্রথমটি হচ্ছে, ‘কালেমা লা ইলাহা ইল্লাল্লাহ’ বা ‘আল্লাহ ব্যতীত সত্য কোনো মা‘বুদ নেই’ তা জানা। আর তাই তাওহীদ, যা আপনাকে আমাকে জানতেই হবে, যার কোনো বিকল্প নেই। তাওহীদ প্রতিষ্ঠার জন্যই আল্লাহ আপনাকে আমাকে সৃষ্টি করেছেন। তাওহীদ থাকলেই আপনার জীবন সার্থক হবে। তাওহীদের সাথে আমল থাকলে কাজে লাগবে। তাওহীদ থাকলেই আপনি আমি হাশরের দিন নাজাত পাব।

দ্বিতীয়টি হচ্ছে, তাওহীদ বিনষ্টকারী শির্ক পরিত্যাগ করা। শির্কের চেয়ে বড় অপরাধ আর নেই, যা করলে সকল আমল বাতিল হয়ে যায়, যা নিয়ে মারা গেলে আল্লাহ তা‘আলা কাউকে ক্ষমা করবেন না, তার স্থান হবে চিরস্থায়ী জাহান্নাম আর সে হবে হতভাগাদের অন্তর্ভুক্ত।

তৃতীয় যে জিনিসটি সফলতার জন্য আপনার লাগবেই তা হচ্ছে, মুহাম্মাদুর রাসূলুল্লাহ সাল্লাল্লাহু ‘আলাইহি ওয়াসাল্লামের আদর্শের অনুসরণ; সেটাই সুন্নাহ। যার ব্যতিক্রম হলে কোনো আমল সৎ আমল বলে বিবেচিত হবে না, আর তা কখনও গ্রহণযোগ্য হবে না।
চতুর্থ যে জিনিসটি পরিত্যাগ করতে হবে তা হচ্ছে, বিদ‘আত অর্থাৎ রাসূলের আদর্শের বাইরে অন্য কোনো পদ্ধতির বিশ্বাস ও ইবাদত করা; বিদ‘আত এমন জিনিস যার কারণে আপনার সযত্নে লালন করা বিশ্বাস ও কষ্টে অর্জন করা আমলটি আপনার উপরই হবে নিক্ষিপ্ত, হাশরের মাঠে হতে হবে লাঞ্ছিত; আপনি হবেন হাউযের পানি পান করা থেকে বঞ্চিত।

তাই আসুন আমরা এ চারটি জিনিস বিস্তারিত জেনে নেই, জীবনকে সার্থক করে তুলি। আল্লাহ আমাদেরকে এগুলো সঠিকভাবে জানার তৌফিক দিন।
Price
150 TAKA
Purchase Link
https://click.salafiforum.com/dUJ

বইটি ক্রয় করে লেখক ও প্রকাশককে নতুন বই প্রকাশে উদ্বুদ্ধ করুন।

  • আকিদার চারটি মৌলিক পরিভাষা - PDF.webp
    আকিদার চারটি মৌলিক পরিভাষা - PDF.webp
    104.4 KB · Views: 132

Latest reviews

  • Ikhtiar
  • 5.00 star(s)
  • Version: আবু বকর মুহাম্মদ যাকারিয়া
জাযাকাল্লাহ
  • Safiullah
  • 5.00 star(s)
  • Version: ড. আবু বকর মুহাম্মদ যাকারিয়া
মাশাআল্লাহ সুন্দর একটি বই, প্রতিটি মুসলিমের মৌলিক বিষয়ের ওপর জ্ঞান অর্জনের স্বার্থে এমন বইগুলোই পড়া উচিত।
Total Threads
12,902Threads
Total Messages
16,403Comments
Total Members
3,337Members
Latest Messages
Emon11Latest member
Top