সালাফী আকিদা ও মানহাজে - Salafi Forum

Salafi Forum হচ্ছে সালাফী ও সালাফদের আকিদা, মানহাজ শিক্ষায় নিবেদিত একটি সমৃদ্ধ অনলাইন কমিউনিটি ফোরাম। জ্ঞানগর্ভ আলোচনায় নিযুক্ত হউন, সালাফী আলেমদের দিকনির্দেশনা অনুসন্ধান করুন। আপনার ইলম প্রসারিত করুন, আপনার ঈমানকে শক্তিশালী করুন এবং সালাফিদের সাথে দ্বীনি সম্পর্ক গড়ে তুলুন। বিশুদ্ধ আকিদা ও মানহাজের জ্ঞান অর্জন করতে, ও সালাফীদের দৃষ্টিভঙ্গি শেয়ার করতে এবং ঐক্য ও ভ্রাতৃত্বের চেতনাকে আলিঙ্গন করতে আজই আমাদের সাথে যোগ দিন।

বিবাহ ও দাম্পত্য বিয়ের আংটি পরার বা প্রদানের বিধান কি?

Threads
6
Comments
11
Reactions
45
Credits
136
শাইখ সালিহ আল-ফাওযান (হাফিযাহুলাহ) বলেছেন:

“বিয়ের আংটি (Wedding ring) এর ব্যাপারে যদি বলা হয়, তাহলে এটি মুসলমানদের ঐতিহ্য নয়। এটি মূলত এমন একটি আংটি যা বিবাহ উপলক্ষে (ভিন্ন সংস্কৃতিতে) পরা হয় । যদি কোনো ব্যক্তি বিশ্বাস করে যে, এটি স্বামী স্ত্রীর মধ্যে ভালোবাসা সৃষ্টি করবে এবং এটি খুলে রেখে দিলে এবং না পরলে তা বৈবাহিক সম্পর্ককে প্রভাবিত করবে , তাহলে এটি শিরক হিসাবে বিবেচিত হবে । এবং তা আইয়্যামে জাহেলিয়াতের বিশ্বাসের মধ্যে অন্তর্ভুক্ত হবে। তাই কোনো অবস্থাতেই বিয়ের আংটি পরা অনুমোদিত নয়।

প্রথমত: এটি ঐসকল লোকদের অন্ধ অনুসরণ, যাদের সাথে কোনো কল্যাণ নেই। এটি মুসলমানদের কাছে একটি ভিনদেশী রীতি এবং এটি মুসলমানদের প্রচলিত রীতিনীতির অন্তর্ভুক্ত নয়।

দ্বিতীয়ত: যদি এটি এমন কোনো বিশ্বাসের সাথে
সম্পৃক্ত হয় যে: এটি বৈবাহিক সম্পর্ককে প্রভাবিত করার ক্ষমতা রাখে, তাহলে এই কাজটি শিরকের মধ্যে অন্তর্ভুক্ত হবে।"

[আল মুনতাকা মিন ফাতাওয়া আশ শাইখ সালিহ আল ফাওযান, পৃষ্ঠা ১৩১৩]
 
COMMENTS ARE BELOW

Md Rahul Khan

Well-known member

Threads
13
Comments
47
Reactions
159
Credits
205
ইবনু ‘উমার (রাঃ) থেকে বর্ণিতঃ

তিনি বলেন, রাসূলুল্লাহ (সাল্লাল্লাহু ‘আলাইহি ওয়া সাল্লাম) বলেছেনঃ যে ব্যক্তি বিজাতির সাদৃশ্য অবলম্বন করে, সে তাদের দলভুক্ত গণ্য হবে।

সুনানে আবু দাউদ, হাদিস নং ৪০৩১
হাদিসের মান: হাসান সহিহ
 
Top