সালাফী আকিদা ও মানহাজে - Salafi Forum

Salafi Forum হচ্ছে সালাফী ও সালাফদের আকিদা, মানহাজ শিক্ষায় নিবেদিত একটি সমৃদ্ধ অনলাইন কমিউনিটি ফোরাম। জ্ঞানগর্ভ আলোচনায় নিযুক্ত হউন, সালাফী আলেমদের দিকনির্দেশনা অনুসন্ধান করুন। আপনার ইলম প্রসারিত করুন, আপনার ঈমানকে শক্তিশালী করুন এবং সালাফিদের সাথে দ্বীনি সম্পর্ক গড়ে তুলুন। বিশুদ্ধ আকিদা ও মানহাজের জ্ঞান অর্জন করতে, ও সালাফীদের দৃষ্টিভঙ্গি শেয়ার করতে এবং ঐক্য ও ভ্রাতৃত্বের চেতনাকে আলিঙ্গন করতে আজই আমাদের সাথে যোগ দিন।
FORUM BOT

প্রশ্নোত্তর প্রশ্ন: আমরা অনেক জায়গায় দেখি, গর্ভবতী মহিলারা গর্ভের ১ম মাসে সুরা আলে ইমরান, ২য় মাসে সুরা ইউসুফ… এ ভাবে আমল করে। এটা কী সঠিক?

FORUM BOT

Doing Automated Jobs

Threads
4,143
Comments
4,353
Solutions
1
Reactions
34,836
Credits
24,212
উত্তর: গর্ভাবস্থায় মহিলাদের জন্য বিশেষ কোন আমল কুরআন-সুন্নাহ দ্বারা প্রমাণিত নয়। তাই গর্ভ ধারণের প্রথম মাসে সূরা আলে ইমরান, ২য় মাসে সূরা ইউসুফ এভাবে আমল করা বিদআতের অন্তর্ভূক্ত।






গর্ভাবস্থায় বিশেষ কোন সূরা পাঠ, দুআ পাঠ বা আমল করলে যদি উপকার হত তাহলে নি:সন্দেহে প্রিয় নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তার উম্মতকে স্পষ্টভাবে নির্দেশনা প্রদান করে যেতেন আর সাাহাবীগণ অবশ্যই আমল করতেন। সুতরাং সূফী ও বিদআতীদের তৈরি করা এ সকল বানোয়াট ও ভিত্তিহীন আমল করা থেকে বিরত থাকা জরুরি।





তবে সাধারণ ভাবে যথাসম্ভভ নেককাজ করবে, কুরআন তিলাওয়াত, তাসবীহ, যিকির আযকারের প্রতি যত্নশীল হবে, সালাতে পবন্দ হবে এবং গান-বাজনা, ফিল্ম দেখা ইত্যাদি সকল প্রকার গুনাহ কাজ থেকে দূরে অবস্থান করবে। তাহলে এতে নিজে যেমন উপকৃত হবে তেমনি আল্লাহ চাইলে এটি তার গর্ভস্থ সন্তানের উপর প্রভাব ফেলবে।



আল্লাহু আলাম






➖➖➖➖➖➖➖
উত্তর প্রদানে:
আব্দুল্লাহিল হাদী বিন আব্দুল জলীল-মাদানী
দাঈ, জুবাইল দাওয়াহ এন্ড গাইডেন্স সেন্টার, সৌদি আরব
 
Top