‼️ পোস্টটি সুন্দরভাবে দেখতে এখানে ক্লিক করুন।‼️

পুনরুত্থানকে যে মিথ্যা বলবে বা অস্বীকার করবে তার হুকুম কী? প্রমাণ দিন?

উত্তর: সে কাফের এবং মুসলিম মিল্লাত থেকে বহিষ্কৃত হয়ে যাবে। মহান আল্লাহ বলেন:

زَعَمَ ٱلَّذِينَ كَفَرُوٓاْ أَن لَّن يُبۡعَثُواْۚ قُلۡ بَلَىٰ وَرَبِّي لَتُبۡعَثُنَّ ثُمَّ لَتُنَبَّؤُنَّ بِمَا عَمِلۡتُمۡۚ وَذَٰلِكَ عَلَى ٱللَّهِ يَسِيرٞ ٧ [التغابن: ٧]​

‘‘কাফিররা ধারণা করে যে, তারা কখনো পুনরুত্থিত হবে না। বলুন: হ্যাঁ নিশ্চয়ই আমার প্রতিপালকের শপথ; তোমাদেরকে অবশ্যই পুনরুত্থিত করা হবে। অতঃপর অবশ্যই তোমাদের কৃতকর্ম সমন্ধে তোমাদেরকে অবহিত করা হবে। আর এ সবই আল্লাহর পক্ষে সহজ’’। (সূরা আত-তাগাবুনের ৭নং আয়াত)

মহান আল্লাহ আরো বলেন:

وَقَالُوٓاْ إِنۡ هِيَ إِلَّا حَيَاتُنَا ٱلدُّنۡيَا وَمَا نَحۡنُ بِمَبۡعُوثِينَ ٢٩ وَلَوۡ تَرَىٰٓ إِذۡ وُقِفُواْ عَلَىٰ رَبِّهِمۡۚ قَالَ أَلَيۡسَ هَٰذَا بِٱلۡحَقِّۚ قَالُواْ بَلَىٰ وَرَبِّنَاۚ قَالَ فَذُوقُواْ ٱلۡعَذَابَ بِمَا كُنتُمۡ تَكۡفُرُونَ ٣٠ [الانعام: ٢٩، ٣٠]​

‘‘(২৯) তারা বলে, আমাদের এ দুনিয়ার জীবনই একমাত্র জীবন এবং আমাদের পুনরুত্থানও হবে না। (৩০) তুমি যদি তাদেরকে দেখতে যখন তাদেরকে প্রতিপালকের সম্মুখে দাঁড় করানো হবে এবং তিনি বলবেন, তা কি প্রকৃত সত্য নয়? তারা বলবে ‘‘আমাদের রবের শপথ, নিশ্চয়ই সত্য। তিনি বলবেন: অতএব তোমরা যেসব কুফরী করেছো সে জন্য এখন আযাব আস্বাদন কর’’। (সূরা আল-আন‘আমের ২৯-৩০)

সর্বোচ্চ মহান আল্লাহ আরো বলেন:

بَلۡ كَذَّبُواْ بِٱلسَّاعَةِۖ وَأَعۡتَدۡنَا لِمَن كَذَّبَ بِٱلسَّاعَةِ سَعِيرًا ١١ [الفرقان: ١١]​

‘‘অথচ তারা ক্বিয়ামতকে মিথ্যা বলছে আর যারা ক্বিয়ামতকে মিথ্যা বলবে তাদের জন্য আমরা প্রস্তুত রেখেছি জ্বলন্ত অগ্নি’’। (সূরা আল-ফুরকান: ১১)
 

Share this page