উমর বিন আব্দুল আযিয রহিমাহুল্লাহ বলেন:
"আমরা সালাফদেরকে পেয়েছি এমন অবস্থায় যে, তারা শুধু সাওমের মধ্যেই ইবাদতকে সীমাবদ্ধ হিসেবে গণ্য করেন নি, শুধু সালাতের মধ্যেই ইবাদতকে সীমাবদ্ধ হিসেবে গণ্য করেন নি। বরং লোকদের সম্মান হরণ করা থেকে নিজেদেরকে সংযত রাখাকেও তারা ইবাদত হিসেবে গণ্য করেছেন। রাতভর তাহাজ্জুদ আদায়কারী এবং দিনভর সিয়াম পালনকারী কোনো ব্যক্তি যদি তার জিহবাকে হেফাযত না করে তাহলে সে কিয়ামতের দিন নি:স্ব বা দেউলিয়া হয়ে যাবে।"
আত তামহিদ, ১৭/৪৪৩
قال عمر بن عبد العزيز رحمه الله :
أدركنا السلف وهم لا يرون العبادة في الصوم، ولا في الصلاة ولكن في الكف عن أعراض الناس، فقائم الليل وصائم النهار؛ إن لم يحفظ لسانه أفْلَس يوم القيامة .
التمهيد : (443/17)
"আমরা সালাফদেরকে পেয়েছি এমন অবস্থায় যে, তারা শুধু সাওমের মধ্যেই ইবাদতকে সীমাবদ্ধ হিসেবে গণ্য করেন নি, শুধু সালাতের মধ্যেই ইবাদতকে সীমাবদ্ধ হিসেবে গণ্য করেন নি। বরং লোকদের সম্মান হরণ করা থেকে নিজেদেরকে সংযত রাখাকেও তারা ইবাদত হিসেবে গণ্য করেছেন। রাতভর তাহাজ্জুদ আদায়কারী এবং দিনভর সিয়াম পালনকারী কোনো ব্যক্তি যদি তার জিহবাকে হেফাযত না করে তাহলে সে কিয়ামতের দিন নি:স্ব বা দেউলিয়া হয়ে যাবে।"
আত তামহিদ, ১৭/৪৪৩
قال عمر بن عبد العزيز رحمه الله :
أدركنا السلف وهم لا يرون العبادة في الصوم، ولا في الصلاة ولكن في الكف عن أعراض الناس، فقائم الليل وصائم النهار؛ إن لم يحفظ لسانه أفْلَس يوم القيامة .
التمهيد : (443/17)