সালাফী আকিদা ও মানহাজে - Salafi Forum

Salafi Forum হচ্ছে সালাফী ও সালাফদের আকিদা, মানহাজ শিক্ষায় নিবেদিত একটি সমৃদ্ধ অনলাইন কমিউনিটি ফোরাম। জ্ঞানগর্ভ আলোচনায় নিযুক্ত হউন, সালাফী আলেমদের দিকনির্দেশনা অনুসন্ধান করুন। আপনার ইলম প্রসারিত করুন, আপনার ঈমানকে শক্তিশালী করুন এবং সালাফিদের সাথে দ্বীনি সম্পর্ক গড়ে তুলুন। বিশুদ্ধ আকিদা ও মানহাজের জ্ঞান অর্জন করতে, ও সালাফীদের দৃষ্টিভঙ্গি শেয়ার করতে এবং ঐক্য ও ভ্রাতৃত্বের চেতনাকে আলিঙ্গন করতে আজই আমাদের সাথে যোগ দিন।
Yiakub Abul Kalam

খারেজীদের যখনই শিং বেরোবে (উৎপত্তি ঘটবে), কেটে ফেলা হবে।

  • Thread starter
শায়খ মুহাম্মাদ বিন উমার বাযমূল হাফিযাহুল্লাহ বলেনঃ

রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের এই কথা খেয়াল করুনঃ "খারেজীদের যখনই শিং বেরোবে (উৎপত্তি ঘটবে), কেটে ফেলা হবে। এমনকি, এদের শেষ ব্যক্তি দাজ্জালের সাথে যোগ দেবে।" -(ইবনু মাজাহ/১৭৪)

এখান থেকে বোঝা যায়ঃ
১) তাদের প্রকাশের মাঝে একটা গতি ও শক্তি থাকবে। কারণ, শিংয়ের মতো বলা হয়েছে।
২) তাদের এই শিং (শক্তি) আল্লাহই কেটে দেবেন তার সুনিপুণ পরিচালনায়। সেজন্যই, নির্দিষ্ট কারো দিকে কাটাকে নিসবত করেননি।

আল্লাহর কসম, আমি এটাতে আশ্চর্য হয়ে যাই। আল্লাহরই যাবতীয় প্রশংসা, যিনি আহলুস সুন্নাহকে সম্মানিত করেছেন; যদিও আহলুস সুন্নাহ অনেক কম, দুর্বল, কোনো সাতপাঁচে নেই। আল্লাহ তা'আলা তাদের সাহায্যকারী। তো তারা আল্লাহর অপার অনুগ্রহে ও সুন্নাহর অনুসরণের বরকতে সত্যের উপরে থেকেই বিজয়ী। ক্ষতিকারীরা এর কিছুই করতে পারবে না।

৩) তাদের কেটে ফেলা মানে একদম শেষ করা নয়। বরং, তারা তো দাজ্জাল বের হওয়া পর্যন্ত থাকবে।
৪) দাজ্জালকে অনুসরণ করবে ইস্পাহানের সত্তর হাজার ইহুদী। এখানে ইঙ্গিত আছে যে, খারেজীরাও ইহুদীদের সাথে মেলে ও তাদের সহযোগী।
৫) তারা কাজ করবে গোপনে। এমনকি ওদের বের হওয়ার আগ পর্যন্ত বোঝা যাবে না। শিং বের হলেই কেবল মুসলিম বুঝতে পারবে। কিন্তু, আল্লাহ সুবহানাহু ওয়া তা'আলা তাদের কেটে দেবেন।

সুতরাং, হে সুন্নাহর অনুসারীরা, সুসংবাদ গ্রহণ করুন এবং ধৈর্য ধরুন। তারা বের হলে আল্লাহই তাদের কাটার দায়িত্ব নিয়েছেন।
বিশ্বজগতের প্রতিপালক, মহান রবের জন্যই সব প্রশংসা। যার নিয়ামতের মাধ্যমেই যাবতীয় সৎ কাজ শেষ হয়।

[শায়খের পেজ থেকে]
 
Top