সালাফী আকিদা ও মানহাজে - Salafi Forum

Salafi Forum হচ্ছে সালাফী ও সালাফদের আকিদা, মানহাজ শিক্ষায় নিবেদিত একটি সমৃদ্ধ অনলাইন কমিউনিটি ফোরাম। জ্ঞানগর্ভ আলোচনায় নিযুক্ত হউন, সালাফী আলেমদের দিকনির্দেশনা অনুসন্ধান করুন। আপনার ইলম প্রসারিত করুন, আপনার ঈমানকে শক্তিশালী করুন এবং সালাফিদের সাথে দ্বীনি সম্পর্ক গড়ে তুলুন। বিশুদ্ধ আকিদা ও মানহাজের জ্ঞান অর্জন করতে, ও সালাফীদের দৃষ্টিভঙ্গি শেয়ার করতে এবং ঐক্য ও ভ্রাতৃত্বের চেতনাকে আলিঙ্গন করতে আজই আমাদের সাথে যোগ দিন।
Golam Rabby

পবিত্রতা কোনো মানুষ যদি তার ওযূ আছে, না ভেঙে গেছে এ নিয়ে সন্দেহে পড়ে, তবে কী করবে?

Golam Rabby

Knowledge Sharer

ilm Seeker
HistoryLover
Q&A Master
Salafi User
Top Active User
Threads
760
Comments
897
Reactions
8,255
Credits
4,011
উত্তর (সৌদি প্রাক্তন গ্রান্ড মুফতি শায়খ বিন বায):

কেউ যদি তার ওযূ থাকা না থাকার ব্যাপারে সন্দেহে পড়ে, তাহলে পবিত্রার উপর আছে বলেই ধরে নিতে হবে। শুধু সন্দেহের কারণে তাহারাতের ক্ষতি হবে না। রাসূল সল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম কে একদা এক লোকের সালাতের ওযূ ছুটে যাওয়ার সন্দেহের কথা বললে তিনি বলেন, "যতক্ষণ না সে কোনো আওয়াজ (বায়ু নির্গত হওয়ার) না শুনে কিংবা গন্ধ না পায়, ততক্ষণ ওযূ যাবে না।" (বুখারীঃ ১৭৭, মুসলিমঃ ৩৬১)

রাসূল সল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম পরিস্কার করে দিয়েছেন যে, যতক্ষণ না হদস স্পষ্টভাবে না ঘটে ততক্ষণ তাহারাতই আসল। সন্দেহ যতই হোক না কেনো, তাহারাত অটুট থাকবে। এ নিয়েই সে সালাত পড়তে পারবে। মাসহাফ থেকে তিলাওয়াত কিংবা তাওয়াফ করতে পারবে। এটি হচ্ছে আসল এবং ইসলামের উদারতা ও সহজতার অনন্য নিদর্শন।

সূত্রঃ 'মহিলা মাসাইল' বই; প্রকাশনায়ঃ সবুজপত্র পাবলিকেশন্স
 
Top