সালাফী আকিদা ও মানহাজে - Salafi Forum

Salafi Forum হচ্ছে সালাফী ও সালাফদের আকিদা, মানহাজ শিক্ষায় নিবেদিত একটি সমৃদ্ধ অনলাইন কমিউনিটি ফোরাম। জ্ঞানগর্ভ আলোচনায় নিযুক্ত হউন, সালাফী আলেমদের দিকনির্দেশনা অনুসন্ধান করুন। আপনার ইলম প্রসারিত করুন, আপনার ঈমানকে শক্তিশালী করুন এবং সালাফিদের সাথে দ্বীনি সম্পর্ক গড়ে তুলুন। বিশুদ্ধ আকিদা ও মানহাজের জ্ঞান অর্জন করতে, ও সালাফীদের দৃষ্টিভঙ্গি শেয়ার করতে এবং ঐক্য ও ভ্রাতৃত্বের চেতনাকে আলিঙ্গন করতে আজই আমাদের সাথে যোগ দিন।
Joynal Bin Tofajjal

প্রবন্ধ আহলে হাদীসগণ দ্বীনের হেফাজতকারী

Joynal Bin Tofajjal

Student Of Knowledge

Forum Staff
Moderator
Uploader
Exposer
HistoryLover
Salafi User
Threads
327
Comments
456
Solutions
1
Reactions
4,317
Credit
5,771
ইমাম খতীব আল বাগদাদী(মৃত্যুঃ ৪৬৩হি.) রাহিমাহুল্লাহ বলেন,
قد جعل رب العالمين الطايفة المنصورة حراس الدين، و وصرف عنهم كيد المعاندين، لتمسكهم بالشرع المتين، واقتفايهم اثار الصحابة والتابعين، فشانهم حفظ الاثار وقطع المفاوز والقفار، وركوب البراري والبحار، في اقتباس ما شرع الرسول المصطفى، لا يعرجون عنه الى راي ولا هوى، قبلوا شريعته قولا وفعلا، وحرسوا سنته حفظا ونقلا، حتى ثبتوا بذلك اصلها، وكانوا احق بها واهلها، وكم من ملحد يروم ان يخلط بالشريعة ما ليس منها، والله تعالى يذب باصحاب الحديث عنها، فهم الحفاظ لاركانها، والقوامون بامرها وشانها، اذا صدف عن الدفاع عنها، فهم دونها يناضلون - [ اوليك حزب الله الا ان حزب الله هم المفلحون ] (المجادلة : ۲۲)
আল্লাহ রাব্বুল আলামীন তায়েফাতুল মানসুরাহকে দ্বীনের হেফাজতকারী বানিয়েছেন এবং তাদেরকে দুশমনদের দুশ্চক্র থেকে হেফাজত করেছেন। কেননা তারা প্রকৃত শরিয়াতকে তাদের চাদর বানিয়ে নিয়েছে এবং তারা সাহাবা ও তাবেঈদের পদাঙ্ক অনুসরণ করে চলে। তারা সর্বদা (হাদিসগুলি) মনে রাখে, সেগুলির সন্ধানে মরুভূমিতে ভ্রমণ করে এবং নবী মুহাম্মাদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম প্রদত্ত ঐশ্বরিক আইন বোঝার জন্য সাগরেও যাত্রা করতে দেখা যায়। তারা হাদীস ছেড়ে অন্য কোনো মতামত কিংবা নিজের প্রবৃত্তির অনুসরণ করেনা। তারা কথায় ও কাজে মুহাম্মদ (সা:)-এর শরীয়তকে মেনে নিয়েছে এবং তাঁর সুন্নাহকে সংরক্ষণ ও মুখস্থ করে এর ভিত্তি মজবুত করেছে। আর তারা এটি করতে সক্ষম। অনেকেই আছে যারা রাসুলুল্লাহ (সা:)-এর শরীয়তের ভেতর এমন এমন জিনিস ঢুকিয়ে দিতে চায় যা তার শরীয়তে নেই, আল্লাহ সুবহানাহু ওয়া তা’আলা আহলে হাদীসদের দ্বারা তার শরীয়তকে রক্ষা করে থাকেন। আহলে হাদীস তারাই যারা শরীয়তের স্তম্ভ (ইসলামী আইন) রক্ষা করে এবং এর ভিত্তিকে শক্তিশালী করে। শরীয়ত রক্ষায় বাধা সৃষ্টি হলে তারা এর জন্য লড়াইও করে। এটি মহান আল্লাহর দল, সাবধান! একমাত্র আল্লাহর দলই স্থায়ী সফলতা অর্জন করবে। [ শারফু আসহাবুল হাদীস লিল খতীব আল বাগদাদী, (পৃ: ৩৯) ]
_______________________
বঙ্গানুবাদঃ জয়নাল বিন তোফাজ্জল
সময়কালঃ ৪ঠা শাওয়াল, ১৪৪৪ হিজরী​
 
Top