সালাফী আকিদা ও মানহাজে - Salafi Forum

Salafi Forum হচ্ছে সালাফী ও সালাফদের আকিদা, মানহাজ শিক্ষায় নিবেদিত একটি সমৃদ্ধ অনলাইন কমিউনিটি ফোরাম। জ্ঞানগর্ভ আলোচনায় নিযুক্ত হউন, সালাফী আলেমদের দিকনির্দেশনা অনুসন্ধান করুন। আপনার ইলম প্রসারিত করুন, আপনার ঈমানকে শক্তিশালী করুন এবং সালাফিদের সাথে দ্বীনি সম্পর্ক গড়ে তুলুন। বিশুদ্ধ আকিদা ও মানহাজের জ্ঞান অর্জন করতে, ও সালাফীদের দৃষ্টিভঙ্গি শেয়ার করতে এবং ঐক্য ও ভ্রাতৃত্বের চেতনাকে আলিঙ্গন করতে আজই আমাদের সাথে যোগ দিন।
সচ্চরিত্রতা ও চারিত্রিক গুণাবলী - PDF

বাংলা বই সচ্চরিত্রতা ও চারিত্রিক গুণাবলী - PDF শাইখ আব্দুল হামীদ আল-ফাইযী আল-মাদানী।

সচ্চরিত্রতা ও চারিত্রিক গুণাবলী - PDF
চরিত্র মানব-জীবনের অবিচ্ছেদ্য বিষয়। কেউ হয় কুচরিত্রবান, আবার কেউ হয় সুচরিত্রবান। যে কোন মানুষই সুচরিত্রবান হতে পারে। কিন্তু মুসলিম সচ্চরিত্রতার একটি অতিরিক্ত ও পৃথক বৈশিষ্ট্য হল মহান স্রষ্টার প্রতি সঠিক ঈমান ও তাঁর নিষ্ঠাময় আনুগত্য।

অন্যের নিকট এমন অনেক কর্ম সুচরিত্রবানের আচরণ হতে পারে, কিন্তু প্রকৃতপক্ষে একজন মুসলিমের জন্য তা সচ্চরিত্রতার নিদর্শন নাও হতে পারে। যেহেতু মুসলিমের সচ্চরিত্রতা তার মস্তিষ্কপ্রসূত নয়, তার সচ্চরিত্রতা স্বয়ং সৃষ্টিকর্তা থেকে আগত আলোর উজ্জ্বল রূপরেখা।

মুসলিম জীবনের কর্মাবলীকে ভাগ করলে দেখা যাবে, তাতে রয়েছে মহান প্রতিপালকের ইবাদত বা উপাসনা, রয়েছে ব্যবহারিক জীবনে তাঁর আনুগত্য ও নিষ্ঠা এবং রয়েছে সকলের সাথে প্রয়োগযোগ্য সুন্দর চরিত্র। তবে নিঃসন্দেহে বলতে পারা যায় যে, ইসলামের সকল আমল ও ইবাদতের মাঝেই নিহিত রয়েছে সচ্চরিত্রতার প্রশিক্ষণ ও সদাচারিতার বহিঃপ্রকাশ। এই জন্য একজন নিষ্ঠাবান প্রকৃত মুসলিম হয় চরিত্রবান শিশু, চরিত্রবান কিশোর-কিশোরী, চরিত্রবান তরুণ- তরুণী বা যুবক-যুবতী, চরিত্রবান স্বামী-স্ত্রী, চরিত্রবান পিতামাতা এবং চরিত্রবান সন্তান-সন্ততি।

মুসলিম হয় চরিত্রবান শিক্ষক, চরিত্রবান ছাত্র, চরিত্রবান চাষী, চরিত্রবান চাকুরে, চরিত্রবান ব্যবসায়ী, চরিত্রবান ডাক্তার, চরিত্রবান ইঞ্জিনিয়ার, চরিত্রবান নেতা, চরিত্রবান জনগণ, এক কথায় চরিত্রবান মানুষ।

নারী হয়ে চরিত্রবতী হয়, সতী-সাধ্বী হয়, সুন্দর ব্যবহারের অধিকারিণী হয়। বক্ষমাণ পুস্তকে চরিত্রের নানা দিক নিয়ে আলোচনা করা হয়েছে। ইসলামী চরিত্রের একটি রূপরেখা পেশ করা হয়েছে। মহান আল্লাহর কাছে আশা, আমাদের প্রবীণ-প্রবীণা ও নবীন-নবীনারা এখান থেকে আলোর ঝিলিক পাবেন। তাঁর নিকট প্রার্থনা, তিনি যেন আমাদেরকে চরিত্রবান বানান। আমীন।
Purchase Link
Click Here to BUY NOW!

বইটি ক্রয় করে লেখক ও প্রকাশককে নতুন বই প্রকাশে উদ্বুদ্ধ করুন।

  • সচ্চরিত্রতা-ও-চারিত্রিক-গুণাবলী.webp
    সচ্চরিত্রতা-ও-চারিত্রিক-গুণাবলী.webp
    16.6 KB · Views: 67
Top